PHOTOS

Team India: এই তিন ভারতীয় ব্যাটারের অদ্ভুত নজির জানলে চোখ কপালে উঠবে!

তিন ভারতীয়র বিরল নজির। 

...
Advertisement
1/3
সৌরভ তিওয়ারি
সৌরভ তিওয়ারি

ঝাড়খণ্ডের এই ব্যাটার যখন আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন, তখন তাঁকে ধোনির ‘ডামি’ ভেবেছিলেন অনেকে। সৌরভ তিওয়ারি আইপিএলে দুর্দান্ত পারফর্ম করে ভারতীয় দলে জায়গা করে নিয়েছিলেন। ২০১০ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের ক্রিকেটে অভিষেক ঘটান এই বাঁহাতি ব্যাটার। তবে সৌরভের আন্তর্জাতিক কেরিয়ার দীর্ঘস্থায়ী হয়নি। দেশের হয়ে মাত্র তিনটি একদিনের ম্যাচ খেলেছিলেন এই মারকুটে ব্যাটার। মাত্র দুটি ইনিংসে ব্যাট হাতে নেমেছিলেন। দুই ইনিংসেই অপরাজিত থাকেন সৌরভ তিওয়ারি। এরপর আর কোনওদিন দলে সুযোগ পাননি।

2/3
ফয়েজ ফজল
ফয়েজ ফজল

ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্স করে সবার নজর কেড়েছিলেন। এবং সেই জন্য তাঁকে ভারতীয় দলে সুযোগ দেওয়া হয়েছিল। কিন্তু এই বাঁহাতি ওপেনার দেশের হয়ে মাত্র একটি একদিনের ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন। ২০১৬ সালে ফয়েজ ফজল জিম্বাবোয়ের বিরুদ্ধে অপরাজিত ৫৫ রান করেছিলেন। তবে এরপর তাঁর দিকে আর ঘুরে তাকায়নি জাতীয় নির্বাচক মণ্ডলী।

3/3
ভরত রেড্ডি
ভরত রেড্ডি

সৈয়দ কিরমানির যুগে এই উইকেটকিপারও জাতীয় দলের জায়গা করে নিয়েছিলেন। তবে আন্তর্জাতিক মঞ্চে নিজেকে একেবারেই মেলে ধরতে পারেননি। ১৯৭৮ থেকে ১৯৮১ পর্যন্ত মাত্র তিনটি একদিনের ম্যাচ খেলেছিলেন ভরত রেড্ডি। এরমধ্যে দু’বার ব্যাট করার সুযোগ পেয়েছিলেন। সেই দুবার অপরাজিত থেকে মাঠ ছেড়েছিলেন। কিন্তু এরপর আর তাঁকে সুযোগ দেওয়া হয়নি।





Read More