PHOTOS

Skin Care Tips: ত্বকের যত্ন নিন, পুজোর আগেই জেনে নিন কিছু ঘরোয়া টোটকা

প্রোডাক্টের বদলে ঘরোয়া জিনিস ব্যবহার করেই ত্বকের পরিচর্যা করুন। সহজ কিছু উপকরণ দিয়েই ত্বকে আনুন ঔ...

Advertisement
1/9
অলিভ অয়েল
অলিভ অয়েল

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্য়ুরো:  মধু এবং ডিমের কুসুমের সঙ্গে অলিভ অয়েল মিশিয়ে ঘরোয়া পদ্ধতিতেই বানিয়ে ফেলুন এই মাস্ক। অলিভ অয়েলের মধ্য়ে ভরপুর অ্য়ান্টিঅক্সিডেন্ট ও হেলদি ফ্য়াট থাকায় আপনার ত্বককে উজ্জ্বল করবে।

2/9
নারকেল তেল
নারকেল তেল

রাতে ঘুমাতে যাওয়ার আগে নারকেল তেল দিয়ে হালকা ভাবে মাসাজ করুন। এটি একটি অসাধারণ ন্য়াচারাল ময়েশ্চারাইজার যা আপনার ত্বককে আরও উজ্জ্বল করে তুলবে।

3/9
শশার টুকরো
শশার টুকরো

চোখের ফোলাভাব দূর করতে এবং ত্বককে সতেজ রাখতে চোখের উপর শশা টুকরো কিছুক্ষণের জন্য় রাখুন। শশার ভিতর ন্য়াচারাল অ্য়ান্টিঅক্সিডেন্ট থাকায় এটি আপনার ত্বকের টেক্সচারকে আরও ভাল করে তুলবে।

4/9
মধু
মধু

মুখের উপর মধু লাগিয়ে ১৫-২০ মিনিটের জন্য় রাখুন। মধু আপনার ত্বককে শুষ্ক হতে দেবে না এবং ত্বকের ভিতর এক হেলদি গ্লো আনতে সাহায্য় করবে।

5/9
হলুদ
হলুদ

ত্বকের দাগ দূর করতে হলুদের বিকল্প নেই। টক দই বা দুধের সঙ্গে একটু হলুদ গুড়ো মিশিয়ে একটি ফেশ মাস্ক বানিয়ে লাগান। এছাড়া হলুদে অ্য়ান্টিব্য়াকটেরিয়াল রয়েছে যা ত্বকের উজ্জ্বলতা বাড়াতে সাহায্য় করবে।

6/9
গ্রিন টি
গ্রিন টি

ঠাণ্ডা গ্রিন টি টোনার হিসাবে ব্য়বহার করুন। এর ভিতর অ্য়ান্টিঅক্সিডেন্ট আছে, যা ত্বককে ড্য়ামেজ হতে দেবে না এবং এটি ত্বককে হেলদি রাখতে সাহায্য় করবে।

7/9
অ্য়ালোভেরা জেল
অ্য়ালোভেরা জেল

অ্য়ালোভেরা জেলের মধ্য়ে এমন উপাদান আছে যা আপনার ত্বককে ময়েশ্চারাইজ করবে এবং আরামও দেবে। টাটকা অ্য়ালোভেরার জেল ব্য়বহার করলে আপনার ত্বকে ন্য়াচারাল সৌন্দর্য্য় আসবে।

 

8/9
লেবুর রস
লেবুর রস

মধুর সঙ্গে লেবুর রস মিশিয়ে মুখে লাগান, এতে আপনার মুখে ন্য়াচারাল ঔজ্জ্বল্য় আসবে। লেবুতে থাকা ভিটামিন সি আপনার ত্বকের কালো দাগ কমাতে সাহায্য় করবে।

9/9
হাইড্রেশন
 হাইড্রেশন

ত্বককে হাইড্রেটেড রাখতে সারাদিনে পর্যাপ্ত পরিমাণে জল খাওয়া প্রয়োজন। প্রতিদিন কমপক্ষে ৮ গ্লাস জল পান করার পরামর্শ দেন চিকিত্‍সকরা।





Read More