PHOTOS

Sonam Kapoor: ৩৫ বছরের পুরনো মায়ের শাড়িতে চমক স্টাইল কুইন সোনমের!

aree: দেশ-বিদেশের তাবড় তাবড় ফ্যাশন আইকনদের টেক্কা দেয় সোনম কাপুর। এবার সোনম পরলেন নিজের মা সুনিতা কাপুরের ৩৫ বছরের শাড়ি। শাড়িট...

Advertisement
1/7
সোনম কাপুর
সোনম কাপুর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: স্টাইলিংয়ে সোনম কাপুরের জুড়ি মেলা ভার। যেকোনও ধরণের পোশাকে নজরকাড়া লুকে ফ্যানদের মন জয় করে এসেছেন অভিনেত্রী। দেশ-বিদেশের তাবড় তাবড় ফ্যাশন আইকনদের টেক্কা দেয় সোনম। তবে বলিউডে এখন ট্রেন্ড পুরনো পোশাক আবার পরা। এর আগে আলিয়া ভাট নিজের বিয়ের শাড়ি পরে জাতীয় পুরষ্কার নিয়েছিলেন। তবে এবার সোনম কাপুর নিজের নয়, পরলেন তাঁর মা সুনিতা কাপুরের ৩৫ বছরের শাড়ি।

2/7
সোনম কাপুর
সোনম কাপুর

শাড়িটির নাম ঘরচোলা। সোনম তাঁর মায়ের গুজরাতি শাড়ি পরে গিয়েছিলেন বিয়েবাড়ি। মঙ্গলবার, অভিনেত্রী নিজের একগুচ্ছ সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন। ক্যাপশনে লেখেন, 'মায়ের ৩৫ বছরের ঘরচোলা শাড়ি পরেছি। ধন্যবাদ মা তোমার শাড়ি এবং ব্লাউজ ধার দেওয়ার জন্য। আপনি জানেন কি ঘরচোলা শাড়ি এবং এর কি তাৎপর্য? কমেন্টে আপনার উত্তর জেনে খুশি হব।'

 

3/7
সোনম কাপুর
সোনম কাপুর

লাল ঘরচোলা শাড়ির সঙ্গে অভিনেত্রী ট্রাজিশনাল জুয়েলারি পরেছিলেন। খোলা চুলে 'গজরা' লাগিয়েছিলেন। পুরো গুজরাতি লুকে সকলের নজর কেড়েছেন সোনম।

 

4/7
কি এই ঘরচোলা শাড়ি?
কি এই ঘরচোলা শাড়ি?

ঘরচোলা দুটি শব্দ 'ঘর' (বাড়ি) এবং 'চোলা' (কেপ/পোশাক) দিয়ে তৈরি। ঘরচোলা শব্দটি আক্ষরিক অর্থে 'বাড়ির পোশাক' বা বাড়িতে পরা পোশাককে বোঝায়। এই শব্দের প্রাসঙ্গিক অর্থ আরও জটিল। এখানে 'ঘর' মানে বোঝাচ্ছে কনের নতুন বাড়ি,  অর্থাৎ তাঁর স্বামীর বাড়িকে বোঝায়। 

5/7
সোনম কাপুর
সোনম কাপুর

শুধু তাই নয়, এটি ঐতিহ্যগতভাবে গুজরাতের মহিলারা 'ওড়নি' হিসাবে ব্যবহার করে। বিয়ের সময় তৃতীয় 'ফেরা' যখন হয়, তখন কনেকে তাঁর শাশুড়ি এই ঘরচোলা উপহার হিসাবে দেন। এই উপহারের অর্থ হল নতুন পরিবারে কনেকে সুস্বাগত জানানো।

6/7
সোনম কাপুর
সোনম কাপুর

কাজের দিক দিয়ে, সোনমকে সম্প্রতি দেখা গিয়েছে, সোম মুখোপাধ্যায়ের ছবি 'ব্লাইন্ড'-এ। ছবিতে সোনমের পাশাপাশি প্রধান চরিত্রে অভিনয় করেছেন পুরব কোহলি, বিনয় পাঠক এবং লিলেট দুবে।

7/7
সোনম কাপুর
সোনম কাপুর

২০২২ সালে মা হন সোনম কাপুর। ছেলে ভায়ুর জন্মের পর তিনি ২ বছরের জন্য বিরতি নিয়েছিলেন। ইতিমধ্যে অভিনেত্রী আরও দুটি নতুন ছবির জন্য তৈরি হচ্ছেন। 





Read More