PHOTOS

Post Office Savings: ডাকঘরে টাকা জমান? অর্থবর্ষের তৃতীয় কোয়ার্টারে কত হারে সুদ পাবেন? জেনে নিন

বিনিয়োগের আগে জেনে নিন সুদের হার

...
Advertisement
1/6
অপরিবর্তিতই থাকছে সুদের হার
অপরিবর্তিতই থাকছে সুদের হার

নিজস্ব প্রতিবেদন: Post Office Savings | চলতি অর্থবর্ষ ২০২১-২২ এর তৃতীয় কোয়ার্টারেও পোস্ট অফিসের স্মল সেভিংস স্কিমে (Post Office Small Savings Scheme) অপরিবর্তিতই থাকছে সুদের হার (Rate of Interest)। পিপিএফ (PPF) থেকে সিনিয়র সিটিজেন প্রকল্প (Senior Citizens Scheme), অক্টোবরের শুরু থেকে সুদের হার একই রাখছে কেন্দ্র। কোন স্কিমে কত থাকছে সুদের হার? বিনিয়োগের আগে জেনে নিন।

2/6
পিপিএফ স্কিমে সুদের হার
পিপিএফ স্কিমে সুদের হার

পাবলিক প্রভিডেন্ট ফান্ড বা PPF স্কিমে সুদের হার থাকছে বার্ষিক ৭.১ শতাংশ। আবার, ন্যাশনাল সেভিংস সার্টিফিকেট প্রকল্পে ৬.৮ শতাংশই থাকছে সুদের হার। 

3/6
সিনিয়র সিটিজেন স্কিমে সুদের হার
সিনিয়র সিটিজেন স্কিমে সুদের হার

পাঁচ বছরের মেয়াদে সিনিয়র সিটিজেন সেভিংস প্রকল্পে সুদের হার ৭.৪ শতাংশ। উল্লেখ্য, প্রবীণ নাগরিকদের জন্য ভারতীয় ডাকবিভাগের এই স্কিমে ত্রৈমাসিক সুদ দেওয়া হয়ে থাকে। যদিও পোস্ট অফিসের সাধারণ সেভিংস ডিপোজিটে ৪ শতাংশই থাকছে সুদের হার।

4/6
মেয়াদি আমানতে সুদের হার
মেয়াদি আমানতে সুদের হার

ন্যুনতম এক বছর থেকে পাঁচ বছরের মেয়াদি আমানতে ৫.৫ থেকে ৬.৭ শতাংশ হারে সুদের হার প্রদান করা হবে। এক্ষেত্রেও ত্রৈমাসিক সুদ দেওয়া হয়। পাঁচ বছরের রেকারিং অ্যাকাউন্টে সুদ পাওয়া যাবে ৫.৮ শতাংশ হারে। 

5/6
কিষাণ বিকাশ পত্রে কেমন হবে সুদের হার
কিষাণ বিকাশ পত্রে কেমন হবে সুদের হার

কিষাণ বিকাশ পত্রে বার্ষিক সুদের হার থাকছে ৬.৯ শতাংশ। সুকন্যা সমৃদ্ধি যোজনায় বার্ষিক ৭.৬ শতাংশ হারে সুদ পাবেন আমানতকারীরা।

6/6
কবে থেকে লাগু সুদের হার?
কবে থেকে লাগু সুদের হার?

মনে রাখা দরকার, ২০২১-২২ অর্থবর্ষের ত্রৈমাসিক সুদের হার লাগু হয়েছে পয়লা অক্টোবর থেকেই। জারি থাকবে ৩১ ডিসেম্বর পর্যন্ত।  





Read More