PHOTOS

Tala Bridge: নববর্ষে বড় চমক! খুলতে পারে কলকাতার অন্যতম 'লাইফলাইন' টালা ব্রিজ

জোর কদমে চলছে ব্রিজ নির্মাণের কাজ

...
Advertisement
1/6
নববর্ষে কলকাতাবাসীকে বড় উপহার!
নববর্ষে কলকাতাবাসীকে বড় উপহার!

নিজস্ব প্রতিবেদন: বাংলার নববর্ষে কলকাতাবাসীকে বড় উপহার দিতে চলেছে রাজ্য সরকার। সম্ভবত পয়লা বৈশাখ থেকেই খুলে যাচ্ছে উত্তর কলকাতা এবং পার্শ্ববর্তী শহরতলির অন্যতন সংযোগকারী রাস্তা টালা ব্রিজ (Tala Bridge)। 

2/6
টালা ব্রিজ তৈরিতে বাধা
টালা ব্রিজ তৈরিতে বাধা

টালা ব্রিজের (Tala Bridge) নীচ দিয়ে গিয়েছে রেল লাইন। তার উপরে ব্রিজের অংশের কাজের জন্য রেলের থেকে অনুমতির প্রয়োজন ছিল। নবান্ন সূত্রে খবর, সেই অনুমতি পেতে প্রায় ৬ মাস দেরি হয়ে গিয়েছে। ৯ ডিসেম্বর অনুমতি দিয়েছে রেল কর্তৃপক্ষ।

3/6
ব্রিজ তৈরিতে খরচ কত?
 ব্রিজ তৈরিতে খরচ কত?

এরপর থেকেই জোর কদমে শুরু হয়েছে টালা ব্রিজ (Tala Bridge) তৈরির কাজ। অতিমারির কারণেও ব্রিজ নির্মাণের কাজে কোনও ভাটা পড়েনি। দ্রুতগতিতে কাজ চলছে। ব্রিজ তৈরিতে খরচ হবে আনুমানিক ৪৬৫ কোটি টাকা।  

4/6
টালা ব্রিজের স্বাস্থ্যে গলদ
টালা ব্রিজের স্বাস্থ্যে গলদ

২০১৮-র ৪ সেপ্টেম্বর ভেঙে পড়ে মাঝেরহাট ব্রিজ। এরপরই শহরের বিভিন্ন ব্রিজগুলোর স্বাস্থ্য পরীক্ষা করায় সরকার। সেই পরীক্ষায় শরহতলির সঙ্গে কলকাতার অন্যতম যোগসূত্র টালা ব্রিজের (Tala Bridge) স্বাস্থ্যে গলদ ধরা পড়ে। 

 

5/6
কেমন হবে নতুন টালা ব্রিজ?
কেমন হবে নতুন টালা ব্রিজ?

এরপরই ২০২০-র ৩১ জানুয়ারি মাঝরাত থেকে টালা ব্রিজে (Tala Bridge) যান চলাচল বন্ধ করে দেওয়া হয়। শুরু হয় ব্রিজ ভাঙার কাজ। সূত্রের খবর, নতুন টালা ব্রিজ  (Tala Bridge) হবে ৮০০ মিটার লম্বা এবং ১৯ মিটার মিটার চওড়া। চার লেনের ব্রিজ হবে। 

6/6
বিকল্প পথ
বিকল্প পথ

টালা ব্রিজ (Tala Bridge) ভেঙে ফেলায় অসুবিধার মুখে পড়েন উত্তর কলকাতা ও শহরতলির মানুষজন। যান চলাচলের জন্য বিকল্প দুটি রাস্তা তৈরি হয়। সেন্ট্রাল অ্যাভিনিউ থেকে কাশীপুরের লকগেট ব্রিজ হয়ে ডানলপগামী গাড়ি চলাচল করছে। আবার সেন্ট্রাল অ্যাভিনিউ থেকে শ্যামবাজার, আর জি কর রোড হয়ে পাইকপাড়ায় দিয়ে গাড়ি চলছে।   





Read More