PHOTOS

৩০ দিন হল দরজা খুলেছে, শবরীমালা মন্দিরে করোনা আক্রান্তের সংখ্যায় ঘুম উড়ল প্রশাসনের

Advertisement
1/5

মহামারীতে দীর্ঘদিন মন্দিরের দরজা বন্ধ ছিল। গত মাসেই শবরীমালা মন্দিরের দরজা খোলা হয়। এক মাসের মধ্যে মন্দিরে নতুন করে ২৯৯ জন করোনা আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে কেরলের স্বাস্থ্য বিভাগ। 

2/5

ভগবান আয়প্পার মন্দিরের সামনে দিয়ে এখন যান চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। মন্দিরের ভিতরে ২৪৫ জন কর্মচারী করোনা আক্রান্ত। শবরীমালা যে জেলায় অবস্থিত সেখানে আগের থেকে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েছে ৩০ শতাংশ।

3/5

কেরলের স্বাস্থ্য বিভাগ এবার মন্দিরের কর্মচারী ও নিরাপত্তার দায়িত্বে থাকা আধিকারিক ও কর্মীদের আরটি-পিসিআর টেস্ট করানোর ব্যবস্থা করতে চাইছে। ২৬ ডিসেম্বর মণ্ডল পুজোর আগে এই টেস্ট করানো হবে বলে জানা যাচ্ছে।

4/5

শবরীমালায় দেবদর্শনে আসা কয়েকজন দর্শনার্থীও করোনা আক্রান্ত বলে জানিয়েছে কেরলের স্বাস্থ্য দফতর। ফলে আগামিদিনে দর্শনার্থীদের জন্য বেশ নিয়ম চালু হতে পারে বলে আভাস দিয়েছে ৃস্বাস্থ্য দফতর। 

5/5

জানা গিয়েছে, শবরীমালার আশেপাশে বেশ কিছু রাস্তা আপাতত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। কেরলের স্বাস্থ্য মন্ত্রী কেকে শেলজা জানিয়েছেন, রুচ পরিবর্তনের মাধ্যমে সংক্রমণ হার কমবে বলে আশা করছেন তাঁরা। তা ছাড়া মন্দির সংলগ্ন এলাকায় স্যানিচাইজেশন-এর কাজও চলবে। 





Read More