PHOTOS

INDvsSL, Pink Ball test : Axar Patel না Mohammed Siraj? কাকে রেখে প্রথম একাদশ সাজাবেন Rohit Sharma?

এ বার টেস্টেও শ্রীলঙ্কাকে চুনকাম করতে চাইছে রোহিত শর্মার টিম ইন্ডিয়া। 

...
Advertisement
1/11
ময়ঙ্ক আগরওয়াল
ময়ঙ্ক আগরওয়াল

প্রথম টেস্টে ওপেন করেছিলেন ময়ঙ্ক আগরওয়াল। ভাল শুরু করেও বড় ইনিংস খেলতে ব্যর্থ হয়েছিলেন তিনি। ৩৩ রানেই ফিরে যান এই ডানহাতি। তিনি বড় রানের অপেক্ষায় রয়েছেন।

2/11
রোহিত শর্মা
রোহিত শর্মা

মোহালিতে টেস্ট অধিনায়ক হিসেবে অভিষেক ঘটিয়ে বড় জয় পেয়েছিলেন। তবে ২৮ বলে ২৯ রান করে লাহিরু কুমারার বলে পুল মারতে গিয়ে ফিরে গিয়েছিলেন 'হিট ম্যান'। তাঁকে পুল মারতে নিষেধ করেছেন সুনীল গাভাসকর। সেই নির্দেশ মেনে রোহিত বড় রান করতে পারেন কিনা সেটাই দেখার। 

3/11
হনুমা বিহারী
হনুমা বিহারী

প্রথম টেস্টে তিন নম্বরে ব্যাট করতে নেমে ৫৮ রান করেছিলেন হনুমা বিহারী। কেরিয়ারের প্রথম পিঙ্ক বল টেস্টে নজর কাড়তে চাইছেন এই ডানহাতি ব্যাটার। 

4/11
বিরাট কোহলি
বিরাট কোহলি

মোহালিতে শততম টেস্টে ভাল শুরু করেও ৪৫ রানে থেমেছিলেন বিরাট কোহলি। শেষ বার ২০১৯ সালে শতরান করেছিলেন। বাংলাদেশের বিরুদ্ধে পিঙ্ক বল টেস্টে। এ বার ফের একটা দিন-রাতের টেস্ট খেলতে নামছেন 'কিং কোহলি'। ১০১তম টেস্ট খেলতে নামা কোহলির শতরানের দিকে তাকিয়ে ক্রিকেট দুনিয়া। নেটে নিজেকে উজার করে দিচ্ছেন প্রাক্তন অধিনায়ক।

5/11
শ্রেয়স আইয়ার
শ্রেয়স আইয়ার

ঘরের মাটিতে নিউজল্যান্ডের বিরুদ্ধে টেস্ট অভিষেক ঘটেছিল একেবারে রাজকীয় মেজাজে। প্রথম ইনিংসে ১০৫ রান করার পর দ্বিতীয় ইনিংসে তাঁর ব্যাট থেকে এসেছিল ৬৫ রান। এরপর থেকে অবশ্য তাঁর ব্যাট থেকে বড় রান আসেনি। ফের একবার তিন অঙ্কের রান করতে মরিয়া হয়ে আছেন শ্রেয়স। 

 

6/11
ঋষভ পন্থ
ঋষভ পন্থ

কিপার হিসেবে অনেকটা উন্নতি করেছেন। ফলে বেড়েছে আত্মবিশ্বাস। সেই আত্মবিশ্বাস তাঁর ব্যাটিংয়েও ফুটে উঠেছে। গত টেস্টে মারমুখী মেজাজে ৯৭ বলে ৯৬ রান করেছিলেন ঋষভ। মেরেছিলেন ৯টি চার ও ৪টি ছয়। তবে ক্ষণিকের ভুলে শতরান থেকে বঞ্চিত হয়েছিলেন। এ বার বেঙ্গালুরুতে সেই আক্ষেপ মিটিয়ে নিতে চাইছেন এই তরুণ।

7/11
রবীন্দ্র জাদেজা
রবীন্দ্র জাদেজা

মোহালি টেস্টে বিরাটের জন্য মঞ্চ তৈরি ছিল। কিন্তু সেই মঞ্চে আগাগোড়া রাজত্ব করেছিলেন জাড্ডু। তাও আবার কামব্যাক ঘটিয়ে ব্যাটে-বলে দাপুটে পারফরম্যান্স করে ম্যাচের সেরা হয়েছিলেন এই অলরাউন্ডার। ২২৮ বলে ১৭৫ রানে অপরাজিত থাকার পর দুই ইনিংস মিলিয়ে ৮৭ রানে ৯ উইকেট নিয়েছিলেন জাদেজা। 

8/11
রবিচন্দ্রন অশ্বিন
রবিচন্দ্রন অশ্বিন

দক্ষিণ আফ্রিকায় নিজেকে মেলে ধরতে পারেননি। তবে ঘরের মাঠে নিউজিল্যান্ডের পর এ বার শ্রীলঙ্কার বিরুদ্ধেও বল হাতে দাপট দেখিয়েছেন অশ্বিন। সঙ্গে রয়েছে কপিল দেবকে টপকে দ্বিতীয় ভারতীয় বোলার হিসেবে ৪৩৬ উইকেট নেওয়ার নজির। আরও একবার বাইশ গজে তেমন দাপট দেখাতে চাইছেন এই অভিজ্ঞ অফ স্পিনার। 

9/11
অক্ষর প্যাটেল না মহম্মদ সিরাজ?
অক্ষর প্যাটেল না মহম্মদ সিরাজ?

চোট সারিয়ে দলে ফিরেছেন অক্ষর প্যাটেল। গত বছর ইংল্যান্ডের বিরুদ্ধে গোলাপি বলের টেস্টে ৭০ রানে ১১ উইকেট নিয়ে ম্যাচের সেরা হয়েছিলেন এই বাঁহাতি স্পিনার। এ দিকে মহম্মদ সিরাজও রয়েছেন দারুণ ফর্মে। এই দুই ম্যাচ উইনারের মধ্যে কাকে বেছে নেবেন রোহিত? সেটাই দেখার বিষয়। 

10/11
মহম্মদ শামি
মহম্মদ শামি

ভারতীয় দলের পেস বিভাগের অন্যতম সেরা অস্ত্র মহম্মদ শামি। দেশের মাটি হোক ও আর বিদেশের মাটি সবসময় নিজেকে প্রমাণ করেছেন 'সহেসপুর এক্সপ্রেস'। মোহলি টেস্টে বেশি উইকেট না পেলেও ছন্দে ছিলেন তিনি। এর আগে গোলাপি বলের টেস্টে দাপট দেখিয়েছেন। এ বার দিন-রাতের টেস্টেও বিপক্ষের ব্যাটিংকে উড়িয়ে দিতে চাইছেন তিনি। 

11/11
জসপ্রীত বুমরা
জসপ্রীত বুমরা

পেস বিভাগের দায়িত্ব সামলানোর পাশাপাশি টেস্ট দলের সহ অধিনায়কত্ব সামলাচ্ছেন জসপ্রীত বুমরা। মোহালি টেস্টে যথেষ্ট ভাল বোলিং করেছেন। পিঙ্ক বল সবসময় জোরে বোলারদের সহায়তা দিয়ে থাকে। এ বার বেঙ্গালুরুর বাইশ গজে আগুনে ঝরাতে মুখিয়ে আছেন 'বুম বুম বুমরা'। 





Read More