PHOTOS

'EXERCISE VAYU SHAKTI-24: পোখরানের বালিতে ঝড় তুলল ভারতীয় বিমান বাহিনীর বায়ু শক্তি অনুশীলন

রের কাছে পোখরান রেঞ্জ বজ্রধ্বনি বিস্ফোরণ এবং করতালির সঙ্গে প্রতিধ্বনিত হয়েছিল, যখন ভারতীয় বিমান বাহিনী তার অগ্নিশক্তির একটি চিত্তাকর্...

Advertisement
1/5
কোন কোন বিমান ছিল?
কোন কোন বিমান ছিল?

Rafale, Su-30 MKI, MiG-29, Mirage-2000, Tejas এবং Hawk সহ ভারতীয় বায়ুসেনার ফাইটার এয়ারক্রাফ্ট নির্ভুলতার সঙ্গে স্থলে এবং আকাশে শত্রুদের লক্ষ্যবস্তু আক্রমণ ও ধ্বংস করে।

2/5
ট্রান্সপোর্ট এয়ারক্রাফ্ট
ট্রান্সপোর্ট এয়ারক্রাফ্ট

ট্রান্সপোর্ট এয়ারক্রাফ্ট দ্বারা যুদ্ধ সহায়তা কার্যক্রমের মধ্যে একটি C-17 হেভি-লিফ্ট এয়ারক্রাফ্ট দ্বারা একটি কনটেইনারাইজড ডেলিভারি সিস্টেম ড্রপ এবং IAF স্পেশাল ফোর্স, Garuds বহনকারী C-130J দ্বারা একটি অ্যাসল্ট অবতরণ অন্তর্ভুক্ত ছিল।

3/5
হেলিকপ্টার আক্রমণ
হেলিকপ্টার আক্রমণ

অ্যাপাচি অ্যাটাক হেলিকপ্টার প্রথমবারের মতো এই ইভেন্টে তার অগ্নিশক্তি প্রদর্শন করে, এয়ার থেকে গ্রাউন্ড গাইডেড ক্ষেপণাস্ত্রের সঙ্গে লক্ষ্যবস্তুতে আঘাত করে। Mi-17 হেলিকপ্টার রকেটের সাহায্যে স্থল লক্ষ্যবস্তুতে আক্রমণ করে। 

4/5
কমব্যাট হেলিকপ্টার 'প্রচন্ড'
কমব্যাট হেলিকপ্টার 'প্রচন্ড'

রাতের ইভেন্টে প্রথমবারের মতো দেশীয় হাল্কা কমব্যাট হেলিকপ্টার 'প্রচন্ড'-এর সক্ষমতা প্রদর্শিত হয় যেখানে এটি রকেটের সাহায্যে নির্ধারিত লক্ষ্যবস্তুকে আক্রমণ করে। এর পরে একটি Jaguar এবং Su-30 MKI রাতে ভারী ক্যালিবার এবং অস্ত্র ফেলে এলএএফ-এর কৌশলগত বোমা হামলার ক্ষমতা প্রদর্শন করে।

5/5
আকাশগঙ্গা
আকাশগঙ্গা

এই ইভেন্টে আকাশগঙ্গা টিমের ফ্রি ফল ড্রপ এবং রাতে C-130J দ্বারা ফ্লেয়ার ডিসপেনসিং অন্তর্ভুক্ত ছিল। যৌথতার চেতনায়, একটি ত্রি-পরিষেবা ব্যান্ড তাদের সুরে শ্রোতাদের বিমোহিত করে।





Read More