PHOTOS

চরম আবহাওয়ার সতর্কবার্তা, ১১ জেলায় তাপপ্রবাহের আশঙ্কা! বুধবার থেকে আরও বাড়বে গরম?

বার থেকে তাপপ্রবাহের স্পেল শুরু হবে। বুধবার থেকে ফের বাড়বে গরম; চড়বে পারদ। বৃহস্পতিবার চরম তাপপ্রবাহের লাল সতর্কবার্তা থাকবে পূর্ব ও ...

Advertisement
1/7
তাপের স্পেল
তাপের স্পেল

বুধবার থেকে তাপপ্রবাহের স্পেল শুরু হবে। আবার বাড়বে তাপমাত্রা। সপ্তাহান্তে চরম তাপপ্রবাহের পূর্বাভাস। কাল বুধবার থেকে ফের ২-৪ ডিগ্রি সেলসিয়াস বাড়বে তাপমাত্রা। (তথ্য: অয়ন ঘোষাল) 

2/7
হালকা বৃষ্টি
হালকা বৃষ্টি

মঙ্গলবার হালকা বৃষ্টির সম্ভাবনা পশ্চিমের দু-তিন জেলায়। বৃষ্টিতে তাপমাত্রা কমার কোনও সম্ভাবনা অবশ্য নেই। আংশিক মেঘলা আকাশের দিন। (তথ্য: অয়ন ঘোষাল) 

3/7
চরম তাপপ্রবাহ
চরম তাপপ্রবাহ

দক্ষিণবঙ্গে তাপপ্রবাহ চলবে। মঙ্গলবারও চরম তাপপ্রবাহের লাল সতর্কতা পূর্ব মেদিনীপুরে। চরম তাপপ্রবাহের হলুদ সতর্কতা দক্ষিণ ২৪ পরগনায়। (তথ্য: অয়ন ঘোষাল) 

4/7
এগারো জেলায় তাপপ্রবাহ
এগারো জেলায় তাপপ্রবাহ

এগারো জেলায় তাপপ্রবাহের সতর্কবার্তা। পশ্চিম বর্ধমান উত্তর ২৪ পরগনা পশ্চিম মেদিনীপুর ঝাড়গ্রাম পুরুলিয়া বাঁকুড়া হুগলি পূর্ব বর্ধমান বীরভূম মুর্শিদাবাদ নদীয়া-- এই জেলাগুলিতে তাপপ্রবাহের সতর্কবার্তা। কলকাতা ও হাওড়া তাপপ্রবাহের থেকে মুক্ত। (তথ্য: অয়ন ঘোষাল) 

5/7
লু
লু

বুধবার থেকে ফের বাড়বে গরম; চড়বে পারদ। দক্ষিণবঙ্গে তাপমাত্রা ২/৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়তে পারে। বুধবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই তাপপ্রবাহের সতর্কবার্তা। চরম তাপপ্রবাহের লাল সতর্কবার্তা থাকবে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান এবং বাঁকুড়া এই চার জেলায়। চরম তাপপ্রবাহের হলুদ সতর্কবার্তা দক্ষিণ ২৪ পরগনা জেলার কিছু অংশে। রীতিমতো লু বইবার সম্ভাবনা! (তথ্য: অয়ন ঘোষাল) 

6/7
তাপপ্রবাহের লাল সতর্কবার্তা
তাপপ্রবাহের লাল সতর্কবার্তা

বৃহস্পতিবার চরম তাপপ্রবাহের লাল সতর্কবার্তা থাকবে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান এবং বাঁকুড়া-- এই চার জেলায়। চরম তাপপ্রবাহের হলুদ সতর্কবার্তা দক্ষিণ ২৪ পরগনা উত্তর ২৪ পরগনা পূর্ব বর্ধমান হুগলি বীরভূম ঝাড়গ্রাম-- এই ৯ জেলায়। শুক্রবার ও শনিবার চরমে উঠবে আবহাওয়া। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বাকি সব জেলাতেই তাপপ্রবাহের সতর্কবার্তা দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। পশ্চিমের জেলাতেও লু বইবার পরিস্থিতি! (তথ্য: অয়ন ঘোষাল) 

7/7
হালকা বৃষ্টি
হালকা বৃষ্টি

উত্তরবঙ্গেও তাপপ্রবাহের প্রভাব পড়ছে। নীচের দিকের জেলাগুলিতে গরম ও অস্বস্তিকর আবহাওয়া, উপরের দিকের জেলাগুলিতে ক্রমশ বৃষ্টি কমবে, বাড়বে তাপমাত্রা। নীচের দিকের তিন জেলায় গরম ও অস্বস্তি বাড়বে। মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলাতেও তাপপ্রবাহের মতো পরিস্থিতি মঙ্গলবার। বুধবার থেকে এই তিন জেলায় তাপপ্রবাহ চলবে। দার্জিলিং কালিম্পং এবং জলপাইগুড়িতে বিক্ষিপ্ত ভাবে হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। (তথ্য: অয়ন ঘোষাল) 





Read More