PHOTOS

ভারতের কারখানা বন্ধ করছে Harley Davidson! এদেশ থেকে ব্যবসা গোটাচ্ছে মার্কিন সংস্থা

Advertisement
1/5

২০১৭ সালে মার্কিন অটোমোবাইল সংস্থা জেনারেল মোটরস ভারতে তাদের কারখানাটি বিক্রি করে ব্যবসা গুটিয়েছিল। আর এবার আরও একটি মার্কিন সংস্থা হার্লে ডেভিডসন ভারত থেকে ব্যবসা গোটানোর প্র্স্তুতি শুরু করেছে। হরিয়ানার বাওয়ালে হার্লে ডেভিডসনের কারাখানা বন্ধ হওযা এখন শুধু সময়ের অপেক্ষা বলে জানা যাচ্ছে।

2/5

দুচাকার জগতে হার্লে ডেভিডসন অন্যতম সেরা ব্র্যান্ড। ভারতের বাজারে তারা ব্যবসা শুরু করেছিল বছর দশেক আগে। কিন্তু সেই ব্যবসা এখন আর নেই। দেশের আর্থিক অবস্থা বেহাল। দেশবাসীর কাছে অর্থের টানাটানি। তাই হার্লের মোটরসাইকেল বিক্রি কমেছে রেকর্ড হারে। তাই ভারতের বাজার থেকে ব্যবসা গোটাচ্ছে হার্লে।

3/5

জানা যাচ্ছে, ভারতের হিরো মোটোক্রপ-এর সঙ্গে জুটি বেঁধে এবার ভারতের বাজারে মোটরসাইকেল বিক্রি করতে পারে হার্লে। ইতিমধ্যে একাধিক সংস্থার সঙ্গে আউটসোর্সিং নিয়ে কথা বলছে তারা। 

4/5

ভারত থেকে ব্যবসা গোটালেও আরও ৫০টি জায়গায় নতুন করে বিনিয়োগ করবে হার্লে।  আমেরিকা, ইউরোপ ও এশিয়া প্যাসিফিক-এর অনেকগুলি জায়গায় হার্লে নতুন করে ব্যবসা শুরু করবে বলে জানা যাচ্ছে।

5/5

হার্লে কর্তৃপক্ষ ভারতে ব্যাপক ক্ষতির মুখে পড়েছে। আর এবার অন্য জায়গায় নতুন করে ব্যবসা শুরু করে সেই ক্ষতি পুষিয়ে নিতে চাইছে কর্তৃপক্ষ।





Read More