PHOTOS

বিয়ের পর বিপদ এড়াতে, ত্যাগ করুন এই ৭ বদভ্যাস...

িছু বদভ্যাস থাকে। সেইসব বদভ্যাস বিয়ের পর তৈরি করতে পারে সমস্যা। হতে পারে বিবাহ বিচ্ছেদও। তাই চ...

Advertisement
1/7

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: রাত করে বন্ধুদের সঙ্গে আড্ডা মেরে বাড়ি ফিরতেন? বিয়ের পরও এই অভ্যাস রাখলে সমস্যায় পড়বেন আপনিও। চেষ্টা করুন এই অভ্যাস পরিবর্তন করতে আর নিজের স্ত্রীর সঙ্গে বেশি সময় কাটাতে।

2/7

বাড়িতে ঢুকেই সোজা নিজের ঘরে চলে যাওয়ার অভ্যাস থাকলে দ্রুত সেই অভ্যাস পরিবর্তন করুন। বাড়ি ফিরে নিজের স্ত্রীর সঙ্গে সময় কাটান। জিজ্ঞাসা করুন কেমন কাটল তাঁর সারাটা দিন।

3/7

অনেক ক্ষেত্রেই আমাদের অভ্যাস থাকে ফোন বাজছে দেখেও, আমরা তা ধরিনা। অন্য কারোর সঙ্গে এই কাজ করলেও ভুল করেও এই জিনিস নিজের স্ত্রীর সঙ্গে করবেন না। সঙ্গীর ফোন ধরা খুবই জরুরি।

4/7

ছোট থেকে মায়ের হাতের রান্না খেয়ে বড় হয়েছেন, অথচ মাকে কখনও বলেননি যে তাঁর রান্না ভালো হয়েছে। এই ধরনের ভুল বিয়ের না করাই ভাল। স্ত্রীর হাতের রান্না খেয়ে তাঁকে জানান কেমন হয়েছে তাঁর হাতের খাবার।

5/7

কথা বলার সময় সামনের মানুষের দিকে তাকাতেন না, কিন্তু বিয়ের পর চেষ্টা করুন স্ত্রীর দিকে তাকিয়ে কথা বলতে। তাঁকে সময় দিতে। এতে তাঁরও ভাল লাগবে যে আপনি তাঁকে গুরুত্ব দিচ্ছেন।

6/7

ছোট-বড় যেকোনও দিনই প্রিয় মানুষটির সঙ্গে কাটানোর চেষ্টা করুন। জন্মদিন, বিবাহবার্ষিকী বা কোনও ছোট সাফল্য়ও চেষ্টা করুন সঙ্গীনির সহ্গে একসঙ্গে উদযাপন করতে।

7/7

আপনার সঙ্গী যখন কথা বলছে তার মাঝে ভুলেও আপনি কথা বলবেন না। আগে তাঁর কথা শুনে তারপরই মিজের বক্তব্য তাঁর সামনে তুলে ধরুন। কথা বলার সময় থামিয়ে কথা বলার অভ্যাস আপনাকে বিচ্ছেদের দিকে ঠেলে নিয়ে যাবে।





Read More