PHOTOS

ফুচকা, তন্দুরি চিকেন থেকে মাছভাত, ভারতীয় খাবারের ছড়াছড়ি Masterchef Australia তে

Advertisement
1/10

ভারতীয় খাবার মানেই তা সুস্বাদু ও স্পাইসি এমনটা মনে করা হলেও, আসলে ভারতীয় খাবার বিশ্বের দরবারে খুবই উল্লেখযোগ্য। একগুচ্ছ  ভারতের ট্র্যাডিশনাল খাবার ছিল MasterChef Australia Season 13 এ। 

2/10

ভারতীয়দের বিখ্য়াত লাঞ্চ বক্স সবাই জানেন। বাড়ির মা-বড়দের হাতে তৈরি নিরামিশ টিফিন এবারে MasterChef Australia য় বানানো হয়েছিল। 

3/10

Chicken 65 দক্ষিণ ভারতের ঐতিহ্যের খাবার। কথিত রয়েছে, ১৯৬৫ সালে Chennaiএর  Buhari Hotel এ প্রথম এই খাবার তৈরি হয় তাই এই খাবারের নাম Chicken 65। এই খাবারও MasterChef Australia য় বানানো হয়েছিল। 

4/10

কথিত রয়েছে বাংলার নবাব সাম্রাজ্যে রেজালা খাওয়ার চল ছিল।  আউধি-মোগল ফ্লেভার্স রয়েছে এই খাবারে, ঘি ও বাদশাহি মশলা দিয়ে তৈরি নবাবি মটন রেজালা। এই খাবারের সঙ্গে পরোটা পরিবেশন কর হযেছিল  MasterChef Australia য়।  

5/10

মাছ বাঙালিরা খেতে ভালবাসে কিন্তু Smoked মাছ খেতে অনেকেই ভালোবাসেন, তবে Kishwar Chowdhury  সুদূর Australia তে  কাঁচা পিয়াজ দিয়ে পান্তা ভাত সঙ্গে মাছ ভাজা পরিবেশন করেছিলেন breakfast dish হিসেবে। 

6/10

কেরলের অথেনটিক খাবার বানান হয়েছে MasterChef Australia তে। কেরলে পর্তুগিজদের রুট রয়েছে, তাঁদের পছন্দের নারকেল দুধ দিয়ে তৈরি চিংড়ি অথবা যে কোনও মাছ দিয়ে তৈরি মাছের stew । 

7/10

MasterChef Australia Season 13 এর ৪৭ নং এপিসোডে, Kishwar ভারতের অন্যতম  frozen dessert বানিয়েছেন। মালাই কুলফি খেতে ছোট থেকে বড় সবাই পছন্দ করেন, Kishwar Chowdhury মালাই কুলফি আইসক্রিম স্টিকে বানিয়েছিলেন। 

 

8/10

Depinder Chhibber এই প্রতিযোগিতায় গাজর, sugar syrup, saffron, cardamom দিয়ে বানিয়েছিলেন Ghevar। 

9/10

এই প্রতিযোগিতায় Kishwar Chowdhury  কে ৫রকমের সব্জি দিয়ে খাবার তৈরি করার জন্য়ে বলা হলে, তিনি কলকাতার স্ট্রিট ফুড 'ফুচকা' বানান। তিনি ফুচকা ও সিঙ্গারা বানান সঙ্গে ছিল  tamarind sauce। 

10/10

মাছে ভাতে আর শুধু বাঙালিই নয়,  সুদূর Australia তেও মিলছে এই খাবার,  MasterChef Australia Season 13 এ Kishwar Chowdhury  বানালেন মাছের ঝোল।  রুই মাছের সঙ্গে টমাটো কারি ও কড়াইশুটির ভর্তা আর জিরা রাইস দিয়ে পরিবেশন করেছিলেন। 





Read More