PHOTOS

সহজ উপায়েই কম খরচে বদলান রান্নাঘরের লুক

Advertisement
1/6

নিজেস্ব প্রতিবেদন: আধুনিক হোক বা অতি সাধারণ, রান্নাঘর সুন্দর করে সাজিয়ে তোলার জন্য কোনও নির্দিষ্ট সময়ের দরকার পড়ে না। তবে বেশি খরচ না-করেও নিজের রান্নাঘরকে এমন ভাবে সাজিয়ে তুলতে পারেন, যা দেখে আপনার প্রতিবেশী বা বন্ধুবান্ধবের কাছে আলোচনার বিষয় হবে। রান্নাঘর এমন একটা জায়গা যেখান থেকে পরিবারেরর সবার পছন্দ অপছন্দ দেখে খাবার বানান হয়। নিয়মিত রান্নাঘর পরিস্কার রাখা উচিত। আর এই রান্নাঘরকে পরিস্কার রাখতে এবং অবশ্যই আরও নতুন করে স্টাইলিশ করে তুলতে মেনে চলুন কয়েকটা সহজ উপায়।

2/6

কিচেন এসেনশিয়ালসের এক বিশেষ অংশ হল কাটলেরি।  কিছু কিছু রঙিন কাটলেরিগুলি কিচেন এসেনশিয়ালস ব্যবহার করতে পারেন যেমন- উজ্জ্বল রঙের গ্লাস, কফি মগ, প্রিন্টেড প্লেট রাখতে পারেন। তবে প্রিন্টেড কাপ, প্লেট, বাসনের ক্ষেত্রে কন্ট্রাস্টের ওপর জোর দিন।

3/6

আপনার রান্নাঘরে থাকা Sink টির স্থান পরিবর্তন করুন, কল প্রতিস্থাপন করার সময় প্লাস্টিকের যে কোনও কল লাগানোর পরিবর্তে স্টিলের কল ব্যবহার করে দেখতে পারেন।  একটি নতুন sink বসাতে যাওয়া একটি  জটিল হতে পারে, তাই পেশাদারের পরামর্শ নিন। Undermount  sink কাউন্টারগুলি মসৃণ ছেড়ে দেয়, যখন একটি বড় ফার্মহাউস সিঙ্ক একটি নিরবচ্ছিন্ন স্পর্শ যোগ করে। আরও জানতে আমাদের রান্নাঘরের সিঙ্ক স্টাইলগুলির গাইড দেখুন।

4/6

রান্নাকরার পরেও অনেকসময় খাবারের গন্ধ থাকে, সেক্ষেত্রে  রান্নাঘরকে আরও পরিষ্কার রাখতে বাজার থেকে Air Freshener কিনে ব্যবহার করতে পারেন। রান্নাঘর পরিস্কার রাখলে শুধুই মন ভাল নয় বরং সেখানে থাকা খাবারও পরিস্কার থাকে।  

5/6

যদি সুযোগ হয় তবে হাল্কা আলোর ceiling light ব্যবহার করতে পারেন। সিলিং লাইটকেও রান্নাঘরের সজ্জার জন্য কাজে লাগাতে পারেন। তবে খুব বড় বড় লাইট না দিয়ে ছোট ডিজাইনের লাইট দিয়ে রান্নাঘর সাজাতে পারেন।

 

 

6/6

রান্নাঘরের যেকোনও কোণে গাছ রাখতে পারেন, এছাড়াও ১ বা ২টি গাছের টব রাখতে পারেন, যে কোনও গাছই পরিবেশকে সুন্দর করে তোলে, রান্নাঘরে গাছ থাকলে আপনার রান্নাঘরকে আধুনিক দেখাবে।





Read More