PHOTOS

১২২ বছরের ইতিহাস লন্ডভন্ড করে দিলেন রোনাল্ডো, তবু লাভ হল না

Advertisement
1/5

৩৫ বছর বয়স হল তাঁর। দেখে বোঝার উপায় নেই। গতি, ক্ষিপ্রতা, ফিটনেস যে কোনও দিক থেকে তিনি এখনও কোনও কিশোর ফুটবলারকে টক্কর দিতে পারেন। যত দিন যাচ্ছে ততই যেন নিজেকে ভিনগ্রহের ফুটবলার বলে প্রমাণ করতে উঠেপড়ে লেগেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তবে তাঁর এই অতিমানবিক হয়ে ওঠা জুভেন্টাসকে বাঁচাতে পারল না। 

2/5

রোনাল্ডো জোড়া গোল করলেন। ২-১ ব্যবধানে হারল লিঁয়। তবুও জুভেন্টাস চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে উঠতে পারল না। রোনাল্ডো দুগোল মাঠে মারা গেল। অ্যাওয়ে গোলের হিসাবে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে চলে গেল লিঁয়। 

3/5

৩৫ বছরের রোনাল্ডো চলতি মরশুমে জুভেন্টাসের হয়ে ৩৭ট গোল করলেন। এক মরশুমে এত গোল এর আগে জুভেন্টাসের হয়ে কোনও ফুটবলার করতে পারেননি। 

4/5

১২২ বছরে জুভেন্টাসের হয়ে এক মরশুমে সর্বোচ্চ রেকর্ডের মালিক হলেন রোনাল্ডো। তবে এমন রেকর্ডের দিনেও প্রাণখোলা হাসি হাসতে পারলেন না সিআরসেভেন। কারণ তাঁর দলের ব্যর্থতা। তিনি মহাতারকা হয়েও জুভেন্টাসকে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে তুলতে পারলেন না। অথচ এই রোনাল্ডোর নামেই চ্যাম্পিয়ন্স লিগ নামাঙ্কিত করার দাবি উঠেছিল। চ্যাম্পিয়ন্স লিগে এমনই তাঁর সাফল্য। 

5/5

জীবনের সব দিন রোববার হয় না। এটাই হয়তো উপলব্ধি করলেন রোনাল্ডো। পাঁচবারের চ্যাম্পিয়ন্স লিগ জয়ী তিনবার ফাইনালে গোল করেছেন। এই লিগ তাঁর কাছে এতটাই পয়মন্ত! তাঁর মহাতারকা হয়ে ওঠার পেছনে এই টুর্নামেন্টের যে অন্যতম ভূমিকা রয়েছে সেটা সিআরসেভেন-এর ভক্তরাও জানেন। 





Read More