PHOTOS

Bella Chow in Kolkata: 'বেলা চাও'-এর সুরে খাবারের আনন্দ, প্রথমবার কলকাতায় 'মানি হাইস্ট' থিমড রেস্তোরাঁ

দক্ষিণের মন চুরির পর, 'বেলা চাও' (Bella Chow)-এর পরবর্তী ডেস্টিনেশন উত্তর কলকাতা। 

...
Advertisement
1/8
'মানি হাইস্ট' থিমড রেস্তোরাঁ
'মানি হাইস্ট' থিমড রেস্তোরাঁ

তনুজিৎ দাস: 'মানি হাইস্ট' (Money Heist) নামটা শুনলেই চোখের সামনে ভেসে ওঠে মুখে দালির মুখোশ (The Dali mask) এবং লাল জাম্পস্য়ুট পরা একদল চরিত্র। যাঁদের প্রত্যেকের নাম বিশ্বের কোনও না কোনও শহরের নামে- 'টোকিও', 'নাইরোবি', 'বার্লিন', 'মস্কো', 'রিও', 'ডেনভার' ইত্যাদি। আর অবশ্যই মনে পড়ে 'প্রফেসর'-এর কথা। ডাকাতিও যে বিপ্লব ঘটাতে পারে, তা দেখিয়ে দিয়েছিল নেটফ্লিক্সের এই ওয়েব সিরিজ।

2/8
কলকাতায় এই প্রথম!
কলকাতায় এই প্রথম!

বিশ্বজুড়ে 'প্রফেসর', 'টোকিও', 'নাইরোবি', 'বার্লিন'দের অগণিত অনুরাগী। কলকাতাই বা বাদ যায় কীভাবে! সেই ভালবাসার টানেই 'মানি হাইস্ট' (Money Heist)-এর থিমে আস্ত একটা রেস্তোরাঁ খুলে ফেললেন এক দম্পতি। যা কলকাতায় এই প্রথম! সেখানে একদিকে যেমন Bella Ciao সুরে ইটালিয়ান এবং চাইনিজ খাবারের আনন্দ নেওয়া যাবে, তেমনই মিলবে দালির মুখোশও (The Dali mask)।

3/8
স্বপ্ন পূরণ
স্বপ্ন পূরণ

'মানি হাইস্ট' (Money Heist) সিরিজের দৌলতে ইটালির প্রতিবাদী গান Bella Ciao এখন অনেকের কাছেই পরিচিত। সেখান থেকে অনুপ্রাণিত হয়েই নিজেদের রেস্তোরাঁর নাম 'বেলা চাও' (Bella Chow) রেখেছেন রোমিত সাহা ও নীলাঞ্জনা বসু। Zee ২৪ ঘণ্টাকে রোমিতবাবু বলেন,"রেস্তোরাঁ খোলার স্বপ্ন ছিল। স্বপ্ন ছিল, হোলেট ম্যানেজমেন্ট পড়ারও। যদিও সেটা হয়নি। কিন্তু একটা তো স্বপ্নপূরণ হয়েছে। গত বছর থেকেই প্ল্যান করছিলাম। অবশেষে ১৩ মার্চ, ২০২২-এ সেটার বাস্তবায়ন হল।" 

4/8
Bella Ciao থেকে কীভাবে 'বেলা চাও' (Bella Chow)?
Bella Ciao থেকে কীভাবে 'বেলা চাও' (Bella Chow)?

নীলাঞ্জনা বসু বলেন, "আমি মানি হাইস্ট-এর ফ্যান। অনেক দিন ধরেই আমাদের নতুন রেস্তোরাঁর জন্য নাম ভালছিলাম, তখন হঠাৎ Bella Ciao গানটা মাথায় আসে। সেখান থেকেই 'বেলা চাও' (Bella Chow)। তাছাড়া আমাদের রেস্তোরাঁয় যেহেতু ইটালিয়ান এবং চাইনিজ খাবার বেশি পাওয়া যায়। সেক্ষেত্রেও নামটা যথাযথ, কারণ বেলা (Bella) ইটালিয়ান শব্দ এবং চাও (Chow) চাইনিজ।"

5/8
'বেলা চাও' (Bella Chow)-এর খাবারদাবার
'বেলা চাও' (Bella Chow)-এর খাবারদাবার

রোমিত সাহা জানান, সামনেই পয়লা বৈশাখ। তাই খাদ্য রসিকদের জন্য 'বেলা চাও' (Bella Chow)-তে রয়েছে আকর্ষণীয় খাবারের পসরা। চাইনিজ কম্বো- ২৪৯ টাকা, ইটালিয়ান কম্বো- ২৬৫ টাকা, পিৎজা- ২৯৯ (২টো মিডিয়াম সাইজ)।

6/8
'বেলা চাও' (Bella Chow)-এর স্পেশ্যালিটি
'বেলা চাও' (Bella Chow)-এর স্পেশ্যালিটি

বেলা চাও স্পেশ্যাল সিজলার- ৩১৫ টাকা, বেলা চাও স্পেশ্যাল নুডুলস- ২৩০ টাকা, বেলা চাও হেভেনস- ১৮০ (৬ পিস)। রেস্তোরাঁর থিম যেহেতু 'মানি হাইস্ট', তাই কফির কাপেও সেই ছোঁয়া থাকছে। 

7/8
'বেলা চাও' (Bella Chow)-এর ঠিকানা
'বেলা চাও' (Bella Chow)-এর ঠিকানা

২৪০ যোধপুর পার্ক, কলকাতা-৭০০০৬৮। রেস্তোরাঁ খোলা থাকবে দুপুর ১২টা থেকে রাত ১০টা পর্যন্ত। ইডোর ডাইনিং এবং আউটডোর ডাইনিং, দুয়েরই ব্যবস্থা রয়েছে। সুইগি, জোম্যাটোতেও অর্ডার নেওয়া হয়।   

8/8
উত্তরে 'বেলা চাও'
উত্তরে 'বেলা চাও'

রোমিত-নীলাঞ্জনা জানান, দক্ষিণের মানুষের মন চুরি করেছে 'বেলা চাও' (Bella Chow)। এবার তাঁদের ডেস্টিনেশন উত্তর কলকাতা। চলতি বছরের শেষের দিকেই হয়ত, উত্তর কলকাতায় পথচলা শুরু করবে তাঁদের রেস্তোরাঁর নয়া আউট লেট।





Read More