PHOTOS

Bank Holiday Alert! এই সপ্তাহে চারদিন বন্ধ ব্যাঙ্ক, কবে কবে? জেনে নিন

সময় করে টাকা তুলে রাখুন

...
Advertisement
1/6
বন্ধ থাকবে ব্যাঙ্কের দরজা
বন্ধ থাকবে ব্যাঙ্কের দরজা

নিজস্ব প্রতিবেদন: করোনার বাড়বাড়ন্তে নতুন বছরের আনন্দে ভাটা পড়েছে। উৎসব হোক বা শরীর খারাপ সব ক্ষেত্রেই টাকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। টাকা ছাড়া সমস্ত কিছুই বৃথা। আর টাকা তুলতে যেতে হবে ব্যাঙ্ক বা এটিএমে। জানেন  কি চলতি মাসে মোট ১৬ দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক। যার মধ্য়ে এই সপ্তাহেই মোট পাঁচদিন বন্ধ থাকবে ব্যাঙ্কের দরজা।

2/6
RBI-এর নিয়ম অনুযায়ী বিশেষ দিন
RBI-এর নিয়ম অনুযায়ী বিশেষ দিন

RBI-এর নিয়ম অনুযায়ী বিশেষ দিনে বন্ধ থাকে পাবলিক সেক্টর, প্রাইভেট সেক্টর, বিদেশী ব্যাঙ্ক, কো-অপারেটিভ ব্যাঙ্ক এবং আঞ্চলিক ব্যাঙ্ক। দেশজুড়েই এই নিয়ম মেনে চলা হয়।

3/6
ন্য়াশনাল হলিডে
 ন্য়াশনাল হলিডে

প্রজাতন্ত্র দিবস (January 26), স্বাধীনতা দিবস (August 15), গান্ধী জয়ন্তী (October 2) এবং ক্রিসমাস বা বড়দিন (December 25)-এর মতো ন্য়াশনাল হলিডে-তে দেশজুড়েই সমস্ত সেক্টর বন্ধ রাখার নিয়ম রয়েছে। 

4/6
৯ জানুয়ারি
৯ জানুয়ারি

৯ জানুয়ারি ছিল রবিবার। সেজন্য এমনকীতেই ওইদিন ব্যাঙ্ক বন্ধ ছিল।

5/6
১১ জানুয়ারি-১২ জানুয়ারি
১১ জানুয়ারি-১২ জানুয়ারি

এছাড়া ১১ জানুয়ারি মিজরামে পালিত হয় মিশনারি ডে। ১২ জানুয়ারি দেশজুড়ে পালিত হয় স্বামী বিবেকানন্দের জন্মদিন। সেদিনও ব্যাঙ্ক বন্ধ। 

6/6
১৪ জানুয়ারি-১৫ জানুয়ারি
১৪ জানুয়ারি-১৫ জানুয়ারি

১৪ জানুয়ারি মকর সংক্রান্তি বা পোঙ্গাল। বহু রাজ্যে এই অনুষ্ঠান পালিত হয়। ১৫ জানুয়ারি উত্তরায়ণ পূণ্যকলা মকর সংক্রান্তি উৎসব বা মাঘ সংক্রান্তি বা পোঙ্গাল বা Thiruvalluvar Day। মূলত পুদুচেরি, অন্ধ্রপ্রদেশ, তামিলনাডুতে তা পালিত হয়। 





Read More