PHOTOS

শরণার্থী হয়ে গেল জঙ্গি! অসহায় মানুষের সাহায্য করতে গিয়ে এখন মহাবিপদে ফ্রান্স

Advertisement
1/5

অসহায় মানুষদের সাহায্য করতে গিয়ে এখন মহাবিপদে ফ্রান্স। ফ্রান্সের নোতরদাম গির্জার সামনে তিনজন ব্যক্তির মুণ্ডচ্ছেদ করা জঙ্গি তিউনিশিয়া থেকে ফ্রান্সে ঢুকেছিল বলে তদন্তে জানতে পেরেছে পুলিস।

2/5

জানা গিয়েছে, তিউনিশিয়া থেকে শরণার্থী সেজে ফ্রান্সে এসেছিল সে। তাঁর সঙ্গে ছিল রেড ক্রসের কাগজপত্র। আসলে সে ফ্রান্সে এসেছিল নাশকতার ছক কষে। কিন্তু ঘুণাক্ষরেও কেউ টের পায়নি।

3/5

শরণার্থীদের ভিড়ে মিশে প্রথমে ইতালির ল্যাম্পেদুসা দ্বীপে পৌঁছয় সেই জঙ্গি। তার পর গত মাসে সেখান থেকে ফ্রান্সে প্রবেশ করে। বছর একুশের সেই ছেলে ইতালি থেকেই রেড ক্রসের কাগজপত্র জোগাড় করে বলে জানতে পেরেছে পুলিস।

4/5

বৃহস্পতিবার নিস শহরের নোতরদাম গির্জার সামনে তিনজনের মুণ্ডচ্ছেদ করে সেই জঙ্গি। এমন নৃশংস কাজ করার সময় তাঁর মুখে আল্লাহু আকবর ধ্বনি ছিল। পুলিসের গুলিতে আহত হয়ে আপাতত সঙ্কটজনক অবস্থায় চিকিত্সাধীন সেই জঙ্গি।

 

5/5

ব্রাহিম নামের সেই জঙ্গির সঙ্গে যোগসাজশ রয়েছে সন্দেহে আরও এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিস। এই ছুরি হামলার পরই ফ্রান্সের সব জায়গায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। অনেকেই বলছেন, উদারমনস্ক হতে গিয়ে বিপদ ডেকে এনেছে ফ্রান্স। মধ্যপ্রাচ্যের একাধিক ইসলামিক রাষ্ট্র থেকে শরণার্থী সেজে জঙ্গিরা ঢুকে পড়েছে ফ্রান্সের বিভিন্ন শহরে।

 





Read More