PHOTOS

ছিল সুইমিং পুল, হয়ে গেল মাছ চাষের ভেড়ি! লকডাউনে পেশা বদলের নজির গড়ল এই হোটেল

Advertisement
1/5

বিলাসবহুল হোটেল। এক সময় সেই হোটেলের সুইমিং পুলে বিদেশি পর্যটকদের ভিড় থাকত। তবে সেসব লকডাউন পর্বের আগের কথা। লকডাউনের পর থেকেই হোটেল ফাঁকা। শুনশান লন, পুল। কবে সব স্বাভাবিক হবে কেউ বলতে পারছে না। হোটেল ব্যবসায়ীদের মাথায় হাত। ব্যবসা বন্ধ হওয়ার মুখে অনেকেরই। 

2/5

কেরলের তিরুবনন্তপূরমের এক বিলাসবহুল হোটেলের সুইমিং পুলে এখন মাছ চাষ হচ্ছে। লকডাউনের জেরে বহু মানুষ কাজ হারিয়েছেন। অনেকেই পেশা বদলাতে বাধ্য হয়েছেন। তবে এই হোটেল হয়তো পেশা বদলের নজির গড়েছে। 

3/5

৫০০ ফুট লম্বা সুইমিং পুলে এখন pearl spot fishes চাষ করছেন হোটেল মালিক। লকডাউনে ব্যাপক ক্ষতির মুখে পড়েছিলেন তিনি। ব্যবসা প্রায় বন্ধ হতে বসেছিল। কিন্তু তিনি বুদ্ধি করে হোটেল টিকিয়ে রেখেছেন। 

4/5

হোটেল মালক সুরেন্দ্রন জানিয়েছেন, এই মাছ বড় হতে মোটামুটি আট মাস মতো সময় লাগে। তবে তিনি ইতিমধ্যে লাভের মুখ দেখতে শুরু করেছেন। সঠিক সময় পেশা বদল করা ছাড়া তাঁর কাছে আর কোনও উপায় ছিল না। এমনই জানিয়েছেন সুরেন্দ্রন। 

5/5

pearl spot fishes দক্ষিণ ও মধ্য ভারতে জনপ্রিয়। সুরেন্দ্রন জানিয়েছেন, নভেম্বর নাগাদ তিনি প্রায় ২৯ লাখ টাকার মাছ বিক্রি করতে পারবেন। তাতে তাঁর ক্ষতি পূরণ হবে না। তবে কোনওরকমে রিসর্ট বাঁচিয়ে রাখা যাবে।





Read More