PHOTOS

এশিয়া কাপে ভারতীয় দলে খলিল আহমেদ, কে তিনি? চিনে নিন ...

Advertisement
1/8
1
1

#  আসন্ন এশিয়া কাপে ভারতীয় দলে জায়গা পেয়েছেন তরুণ পেসার খলিল আহমেদ। রাজস্থানের ছোট্ট শহর টৌঙ্কের বাসিন্দা ২০ বছর বয়সী খলিল।

 

2/8
2
2

# ঘরোয়া ক্রিকেটে ইতিমধ্যেই সাড়া ফেলে দিয়েছেন এই তরুণ বাঁ হাতি পেসার। ১৭টি প্রথম শ্রেণির ম্যাচে ২৮টি উইকেট নিয়েছেন তিনি। ইকোনমি রেট ৪.৪৭।

3/8
3
3

# ভারত অধিনায়ক বিরাট কোহলি এবং জাতীয় নির্বাচক কমিটির প্রধান এম এস কে প্রসাদ অনেকদিন ধরেই একজন বাঁ-হাতি পেসার খুঁজছিলেন।দল বাছাইয়ের পর প্রসাদের বক্তব্য, "আগামী বিশ্বকাপকে মাথায় রেখে এখনও দু-তিনটি জায়গা আমরা খোলা রেখেছি। যত সময় যাবে আপনারা এই জায়গাগুলি সম্বন্ধে জানতে পারবেন। এগুলির মধ্যে অন্যতম পেস বোলিং। বাঁ-হাতি বোলারের জন্য আমরা খলিলকে ডেকেছি।"

4/8
4
4

# প্রাক্তন ক্রিকেটার রাহুল দ্রাবিড়ের স্কুল থেকে আত্মপ্রকাশ হয় খলিলের। ২০১৬ সালে ভারতের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ দলের সদস্য ছিলেন। রাহুল দ্রাবিড়ের কোচিংয়ে সেই বিশ্বকাপ ফাইনালে হারে ভারত।

5/8
5
5

# ২০১৬ সালে দ্রাবিড় মেন্টর থাকার সময়েই দিল্লি ডেয়ারডেভিলস টিমে নেওযা হয় খলিলকে। তখন নিলামে তাঁর দাম ছিল মাত্র ১০ লক্ষ টাকা।

6/8
6
6

# খলিলের বদলে যাওয়া জীবনের আদর্শ জাহির খান। তখন দিল্লির অধিনায়ক জাহির খানের কাছেই পেশাদার হওয়ার প্রথম পাঠ নেন খলিল আহমেদ।

7/8
7
7

# ২০১৮ আইএসএলে ৩ কোটি ২০ লক্ষ টাকা দিয়ে প্রতিশ্রুতিমান খলিলকে দলে নেয় সানরাইজার্স হায়দরাবাদ।

8/8
8
8

# সম্প্রতি কোয়াড্রাঙ্গুলার সিরিজে ইন্ডিয়া-বি দলে খেলেন খলিল। আগামী বছর ইংল্যান্ডে বিশ্বকাপে বাঁ হাতি পেসাররা তুরুপের তাস হয়ে উঠতে পারেন বলে মত বিশেষজ্ঞদের। সেই ভাবনা থেকেই নির্বাচকরাও খলিলকে এশিয়া কাপের দলে নেন।





Read More