PHOTOS

সাবধান! ভুল করেও গুগলে কাস্টমার কেয়ার নম্বর খুঁজবেন না, সতর্ক করল SBI

কিন্তু কেন?

...
Advertisement
1/6
SBI-এর নামে প্রতারণা
SBI-এর নামে প্রতারণা

নিজস্ব প্রতিবেদন: দেশের সবচেয়ে বড় ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI)। কোটি কোটি এর উপভোক্তা। প্রeত্যহিক লেনদেনের অঙ্কও বিপুল। এবার এই ব্যাঙ্কের নাম করেই চলছে প্রতারণা। জালিয়াতির বিশাল ফাঁদ পেতে বসেছে একদল প্রতারক।

2/6
প্রতারণার নয়া ফাঁদ
প্রতারণার নয়া ফাঁদ

সম্প্রতি একটি সতর্কতা জারি করেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI)। গুগলে (Google) স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (SBI) কাস্টমার কেয়ার নম্বর খুঁজতে গিয়ে, প্রতারণা চক্রের ফাঁদে পড়ছেন উপভোক্তারা।

3/6
ট্যুইটারে SBI-এর সতর্ক বার্তা
 ট্যুইটারে SBI-এর সতর্ক বার্তা

সম্প্রতি ট্যুইটারে একটি ভিডিও পোস্ট করেছিল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (SBI)। সেখানে এই প্রতারণা চক্রের বিষয়ে বিস্তারিত বর্ণনা দেওয়া হয়েছে। এছাড়া ইমেল এবং এসএমএস-এর মাধ্যমেও উপভোক্তাদের সতর্ক করেছে ব্যাঙ্ক।

4/6
SBI-এর সতর্কবার্তা
SBI-এর সতর্কবার্তা

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (SBI) তরফে স্পষ্ট বলা হয়েছে, প্রতারকদের থেকে সতর্ক থাকুন। অ্যাকাউন্ট নম্বর, ডেবিট কার্ড ডিটেলস, ইন্টারনেট ব্যাঙ্কিং সংক্রান্ত তথ্য এবং ওটিপি, এমন কোনও তথ্য ব্যাঙ্ক চাইতে পারে না। এছাড়া অজ্ঞাত কোনও ওয়েব সাইট বা লিঙ্কে ক্লিক করা থেকেও বিরত থাকার সতর্কতাও জারি করেছে এসবিআই। 

5/6
অ্যাপ ডাউনলোডে বিপদ!
অ্যাপ ডাউনলোডে বিপদ!

ব্যাঙ্কের তরফে অজ্ঞাত কোনও অ্যাপ ডাউনলোড করা থেকেও বিরত থাকার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া আধার কার্ড, জন্ম তারিখ, মোবাইল নম্বর, ডেবিট কার্ডের তথ্য, পিন, CVV কারও সঙ্গে শেয়ার না করতেও বলা হয়েছে।  

6/6
কীভাবে আটকাবে জালিয়াতদের?

যেকোনও সমস্যায় ব্যাঙ্কের অফিসিয়াল ওয়েবসাইটে দেওয়া কাস্টমার কেয়ারের ঠিকানায় যোগাযোগের পরামর্শ দিয়েছে SBI





Read More