PHOTOS

Hardik Pandya: হার্দিকের টিম ইন্ডিয়ার তারকাখচিত কোচিং স্টাফ কেমন? ছবিতে দেখে নিন

ম্যাচ খেলবে 'মেন ইন ব্লু' ব্রিগেড। রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) অবর্তমানে এই দলের হেড কোচ হয়েছেন ভিভিএস লক্ষ্মণ (VVS Laxman)। এছাড়া ...

Advertisement
1/5
হার্দিক পান্ডিয়া
হার্দিক পান্ডিয়া

চোট ও বিতর্ক কাটিয়ে পঞ্চদশ আইপিএল-এ অন্য হার্দিককে দেখা গিয়েছিল। সেই সুবাদে আয়ারল্যান্ড সফরের জন্য তাঁর হাতে ব্যাটন তুলে দেওয়া হয়েছে। এই দলে হার্দিকের কাছে অন্যতম অস্ত্র দীনেশ কার্তিক। 

2/5
ভিভিএস লক্ষ্মণ
ভিভিএস লক্ষ্মণ

লক্ষ্মণের ব্যাপারে নতুন ভাবে কোনও পরিচিতির দরকার নেই। একদা ভারতীয় টেস্ট ব্যাটিংয়ের মেরুদণ্ড গত কয়েক বছর ধরে কোচ হিসেবে কেরিয়ার শুরু করে দিয়েছেন। ২০১৩ থেকে ২০২১ পর্যন্ত সানরাইজার্স হায়দরাবাদের সঙ্গে মেন্টর হিসেবে যুক্ত ছিলেন। ২০১৬ সালে আইপিএল জয়ী হওয়ার পর ২০১৮ সালে রানার্স হয়েছিল এসআরএইচ। এই মুহূর্তে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির ডিরক্টর হিসেবে কাজ করছেন তিনি। এহেন লক্ষ্মণ আয়ারল্যান্ড সফরে হার্দিকদের দায়িত্ব সামলাবেন। 

3/5
সাইরাজ বাহুতুলে
সাইরাজ বাহুতুলে

ভারতীয় ও মুম্বইয়ের এই প্রাক্তন লেগ স্পিনার গত কয়েক বছর ধরে কোচ হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করেছেন। কয়েক মুম্বই, বিদর্ভ, বাংলার দায়িত্ব সামলানোর পর ভারতীয় 'এ' দলের সঙ্গে যুক্ত ছিলেন তিনি। ফলে রাহুল দ্রাভিড় ও ভিভিএস লক্ষ্মণের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা তাঁর রয়েছে। এছাড়া রাজস্থান রয়্যালসের সঙ্গেও যুক্ত আছেন বাহুতুলে। তিনি এ বার লক্ষ্মণের সঙ্গে কাজ করবেন। 

4/5
সীতাংশু কোটাক
সীতাংশু কোটাক

সেই ১৯৯২ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত সৌরাষ্ট্রের হয়ে ঘরোয়া ক্রিকেটে দাপট দেখিয়েছেন এই বাঁহাতি ব্যাটার। অবসর নেওয়ার পর কোচ হিসেবে নিজের কেরিয়ার শুরু করেন তিনি। এরপর অনূর্ধ্ব-১৯ ভারতীয় দলের পাশাপাশি 'এ' দলের সঙ্গেও যুক্ত ছিলেন তিনি। দ্রাবিড় এনসিএ-এর ডিরেক্টর হওয়ার পর তিনিই অনূর্ধ্ব-১৯ ভারতীয় দলের পাশাপাশি 'এ' দলের দায়িত্ব সামলাতেন। তিনি এখন হার্দিকের টিম ইন্ডিয়ার অন্যতম সাপোর্ট স্টাফ।  

5/5
মুনিশ বালি
মুনিশ বালি

গত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতীয় দলের অন্যতম সাপোর্ট স্টাফ ছিলেন মুনিশ বালি। ২০০৮ সালে বিরাট কোহলির নেতৃত্বে যুব বিশ্বকাপ জিতেছিল ভারত। সেই দলের সঙ্গেও যুক্ত ছিলেন তিনি। এহেন মুনিশ বালি এ বার জাতীয় দলের সঙ্গে কাজ করবেন। 





Read More