PHOTOS

International Yoga Day 2023: যোগাসন শুরু করবেন ভাবছেন? মেনে চলুন এই ৬ টিপস

যোগব্যায়াম খুব গুরত্বপূর্ণ। অনেকের ধারণা যোগাসনের মাধ্যমে শুধু শরীরই ভালো থাকে তা নয়, বরং যোগাসন আমাদের মনকেও সুস্থ রাখতে সাহায্য করে...

Advertisement
1/6

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: যোগব্যায়াম শুরু করার সময়, তাড়াহুড়ো করার দরকার নেই। যদি আপনি মনে করেন যে, কিছুদিন ধরে আপনি ভীষণ স্ট্রেস বা ক্লান্ত বোধ করছেন তবে আপনি যোগাসন করে আপনার শরীরকে কোনো রকম চাপ দেবেন না। এতে আপনার  ক্ষতি হতে পারে।

 

2/6

যোগব্যায়াম করার এক ঘণ্টা পর খাবার খাবেন। তবে খুব বেশি বা খুব কম খাওয়া এড়িয়ে চলুন। আবার ঘুমের নিয়মটাও ঠিক তাই, খুব বেশি বা খুব কম ঘুমাবেন না।

 

3/6

সকাল হল যোগাসন করার জন্য ভালো সময়। কারণ সেই সময়ে সুন্দর এবং পরিচ্ছন্ন বাতাস থাকে যা আপনার শরীর এবং মনকে ভালো করে দেবে। তাই প্রতিদিন সকালে কিছুক্ষণের জন্য় হলেও যোগাসন করার চেষ্টা করুন।

 

4/6

প্রতিটি যোগব্যায়াম সঠিকভাবে চর্চা করা বাধ্য়তামূলক। আপনি মেডিটেশন বা ধ্য়ান করতে পারেন। কারণ এতে আপনার মন এবং শরীরের সঙ্গে গভীরভাবে একটি সংযোগ তৈরি করতে সাহায্য় করবে।

 

5/6

প্রথম কোনো যোগব্যায়াম শুরু করার আগে শ্বাস-প্রশ্বাসের যোগার উপর বেশি ফোকাস দিতে হবে। এটি আপনাকে রিল্য়াক্স করবে এবং চাপ মুক্ত রাখতে সাহায্য় করবে।

 

6/6

ইন্টারনেটে লক্ষ লক্ষ ভিডিও রয়েছে যা আপনাকে প্রথম যোগব্যায়াম শুরু করতে গাইড করবে এবং আপনি সেই যোগাসনগুলি চর্চা করুণ যা আপনার শরীরের জন্য় ঠিক এবং কোনো ক্ষতি যাতে না হয়। বেসিক যোগব্যায়াম এবং ধ্যান দিয়ে শুরু করুন।





Read More