Home> দেশ
Advertisement

জেড প্লাসে উন্নীত কোবিন্দ

রাষ্ট্রপতি পদপ্রার্থী কোবিন্দের নিরাপত্তা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হল। কোবিন্দকে দেওয়া হয়েছে জেড প্লাস নিরাপত্তা। কোবিন্দের সঙ্গে থাকবেন ১০-১২জন এনএসজি কম্যান্ডো। এছাড়াও এসকর্ট ও পাইলট গাড়িও থাকবে তাঁর সঙ্গে। কোবিন্দের অস্থায়ী ঠিকানা দিল্লির ১০ নম্বর আকবর রোড। এই বাড়িটি কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রী মহেশ শর্মার জন্য বরাদ্দ করা হয়। এনএসজি এবং নিরাপত্তা সংস্থাগুলি এই বাড়িটিরও নিরাপত্তা খতিয়ে দেখছে। রাষ্ট্রপতি নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত এই নিরাপত্তা পাবেন কোবিন্দ।

জেড প্লাসে উন্নীত কোবিন্দ

ওয়েব ডেস্ক: রাষ্ট্রপতি পদপ্রার্থী কোবিন্দের নিরাপত্তা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হল। কোবিন্দকে দেওয়া হয়েছে জেড প্লাস নিরাপত্তা। কোবিন্দের সঙ্গে থাকবেন ১০-১২জন এনএসজি কম্যান্ডো। এছাড়াও এসকর্ট ও পাইলট গাড়িও থাকবে তাঁর সঙ্গে। কোবিন্দের অস্থায়ী ঠিকানা দিল্লির ১০ নম্বর আকবর রোড। এই বাড়িটি কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রী মহেশ শর্মার জন্য বরাদ্দ করা হয়। এনএসজি এবং নিরাপত্তা সংস্থাগুলি এই বাড়িটিরও নিরাপত্তা খতিয়ে দেখছে। রাষ্ট্রপতি নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত এই নিরাপত্তা পাবেন কোবিন্দ।

আজ আডবাণী-জোশীকে পাশে নিয়ে রাষ্ট্রপতি নির্বাচনে মনোনয়ন পেশ করছেন রামনাথ কোবিন্দ। মনোনয়ন পেশের সময় নরেন্দ্র মোদী-অমিত শাহও তাঁর সঙ্গে ছিলেন। ছিলেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী তথা টিআরএস সুপ্রিমো কে চন্দ্রশেখর রাও, তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী তথা এআইএডিএমকে নেতা ই কে পালানিস্বামীও।

১৭ জুলাই রাষ্ট্রপতি নির্বাচন। তার আগে রাজ্যে রাজ্যে গিয়ে বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে কথা বলবেন রামনাথ। বিজেপি-র দাবি, রাষ্ট্রপতি নির্বাচনে কোবিন্দ ৬১ শতাংশ ভোট পাচ্ছেনই। যে সমস্ত আঞ্চলিক দল এখনও রাষ্ট্রপতি ভোটে কাকে সমর্থন করবে, তা চূড়ান্ত করতে পারেনি, তারা কোবিন্দকে সমর্থন করলে মার্জিন আরও বাড়বে বলে মনে করছেন বিজেপি নেতৃত্ব। (আরও পড়ুন- আমি কোনও রাজনৈতিক দলের লোক নই, রাষ্ট্রপতি পদে মনোনয়ন জমা দিয়ে মন্তব্য কোবিন্দের)

Read More