Home> দেশ
Advertisement

৭টায় ফাঁসি, ইয়াকুবকে ঘুম থেকে তোলা হবে ভোর ৩টেয়

কয়েক ঘণ্টা পরই মৃত্যুদণ্ড কার্যকর হতে চলেছে ১৯৯৩ মুম্বই বিস্ফোরণের মাস্টার মাইন্ড ইয়াকুব মেমনের। ফাঁসির মঞ্চ সাজছে মহারাষ্ট্রের নাগপুর জেলে। সকলা ৭টায় হতে চলেছে ফাঁসি। তবে ইয়াকুবকে এদিন ঘুম থেকে তুলে দেওয়া হবে ভোর ৩টের সময়।

৭টায় ফাঁসি, ইয়াকুবকে ঘুম থেকে তোলা হবে ভোর ৩টেয়

ওয়েব ডেস্ক: কয়েক ঘণ্টা পরই মৃত্যুদণ্ড কার্যকর হতে চলেছে ১৯৯৩ মুম্বই বিস্ফোরণের মাস্টার মাইন্ড ইয়াকুব মেমনের। ফাঁসির মঞ্চ সাজছে মহারাষ্ট্রের নাগপুর জেলে। সকলা ৭টায় হতে চলেছে ফাঁসি। তবে ইয়াকুবকে এদিন ঘুম থেকে তুলে দেওয়া হবে ভোর ৩টের সময়।

৩০ জুলাই শুধু ইয়াকুবের ফাঁসির দিনই নয়। ১৯৬২ সালে এইদিনই জন্মছিলেন ইয়াকুব। আগামিকাল ৫৪ বছরের জন্মদিনের দিনটিই হতে চলেছে তার জীবনের শেষ দিন। ফাঁসির দিন ধার্য হওয়ার পর থেকেই নিয়মিত শারীরিক পরীক্ষা করা হয়েছে ইয়াকুবের। আগামিকাল ভোর ৩টেয় ঘুম থেকে ওঠার পর প্রথমে স্নান করানো হবে তাকে। এরপর হবে শারীরিক পরীক্ষা। জানতে চাওয়া হবে তার শেষ ইচ্ছা। তারপর ধীরে ধীরে নিয়ে যাওয়া হবে ফাঁসির মঞ্চে।

জেলে ইয়াকুবের সঙ্গে রয়েছেন তার নিজের ভাই সুলেমন ও তুতো ভাই উসমান। ১৯৯৩ সাল থেকেই নিখোঁজ ইয়াকুবের ভাই বিস্ফোরণের মূলচক্রী টাইগার মেমন ও দাউদ ইব্রাহিম।

 

Read More