Home> দেশ
Advertisement

জিও বাজার! সর্বকালীন রেকর্ড গড়ল সেনসেক্স, সৌজন্যে রিলায়্যান্স ইন্ড্রাস্ট্রিজ

এ দিন রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজের শেয়ার দর বৃদ্ধি  পায় প্রায় সাড়ে ৩ শতাংশ। কয়েক সপ্তাহের মধ্যে কল চার্জ বাড়ানোর কথা ঘোষণা করে মুকেশ অম্বানী সংস্থা

জিও বাজার! সর্বকালীন রেকর্ড গড়ল সেনসেক্স, সৌজন্যে রিলায়্যান্স ইন্ড্রাস্ট্রিজ

নিজস্ব প্রতিবেদন: বাজার খুলতেই সর্বকালীন রেকর্ড গড়ল সেনসেক্স। এক ধাক্কায় সাড়ে ৩০০ পয়েন্ট বেড়ে ৪০,৮০০ সূচকে পৌঁছল। নেতৃত্ব দিল রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজ। গতকাল রিলায়্যান্স জিও-র মাসুল বৃদ্ধির খবর প্রকাশ্যে আসতেই ‘বাণ’ এসেছে শেয়ার বাজারে।

এ দিন রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজের শেয়ার দর বৃদ্ধি  পায় প্রায় সাড়ে ৩ শতাংশ। কয়েক সপ্তাহের মধ্যে কল চার্জ বাড়ানোর কথা ঘোষণা করে মুকেশ অম্বানী সংস্থা। আর সস্তায় ইন্টারনেট প্যাকেজ এবং বিনামূল্যে ফোন কলের পরিষেবা আর দিতে পারবে না বলে জানানো হয়েছে। তবে, কল চার্জ বাড়ানো হলেও ডেটা ব্যবহার বৃদ্ধিতে অন্তরায় হবে না। এমন কথাও বলা হয়েছে। প্রতিদ্বন্দ্বী ভোডাফোন আইডিয়া, এয়ারটেলের পথে কার্যত হাঁটার ঘোষণা করায় শেয়ার বাজারে প্রত্যক্ষ প্রভাব পড়ল বলে মনে করছেন শেয়ার বিশেষজ্ঞরা।

আরও পড়ুন- সংস্কৃত বিভাগে মুসলিম অধ্যাপক! প্রতিবাদে তুমুল বিক্ষোভ বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ে

এ দিন সকালে ১৯ সেক্টরের ১১ টিতে উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি লক্ষ্য করা যায়। টেলিকম সূচক বেড়েছে ৩ শতাংশ। এছাড়াও এক থেকে ২.৬ শতাংশ শেয়ার দর বৃদ্ধি পেয়েছে ওয়েল অ্যান্ড গ্যাস, এনার্জি, হেল্থকেয়ার এবং ভারী শিল্পে। ভোগ্যপণ্য ক্ষেত্রের শেয়ার দর পড়ে এ দিন।  

Read More