Home> দেশ
Advertisement

Hemant Soren: টালমাটাল ঝাড়খণ্ড, গদি যাচ্ছে হেমন্তের?

Hemant Soren : বিজেপির অভিযোগ মুখ্যমন্ত্রী হয়েও তিনি একটি স্টোন চিপ খনির লিজ নেন। যা থেকে লাভের অংশও ঘরে তুলতেন। অফিস-অফ-প্রফিট নীতি অনুযায়ী তিনি সেটা পারেন না।

Hemant Soren: টালমাটাল ঝাড়খণ্ড, গদি যাচ্ছে হেমন্তের?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কয়লা কেলেঙ্কারিতে গদি যাচ্ছে হেমন্ত সোরেনের? সূত্রের খবর, বিধায়ক হিসেবে ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের পদ খারিজের জন্য সুপারিশ করেছে নির্বাচন কমিশন। এই মর্মে ঝাড়খণ্ডের রাজ্যপাল রমেশ বাইসকে চিঠিও দিয়েছে কমিশন। প্রসঙ্গত, বিজেপির অভিযোগ মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন স্টোন চিপ খনি নিজের নামে করে সেখান থেকে টাকা তুলেছে। সূত্রের খবর, বৃহস্পতিবার সকালে একটি  মুখবন্ধ খাম এসে পৌঁছয় রাজভবনে। সূত্রের খবর, এদিন সন্ধ্যার মধ্য়েই রাঁচি ফিরছেন রাজ্যপাল রমেশ বাইস। ব্যক্তিগত সফরে যিনি সোমবার থেকে দিল্লিতে রয়েছেন।

যদিও এই বিষয়ে হেমন্ত সোরেনের দাবি, পুরোটাই বিজেপির সাজানো। তাঁকে বিধায়ক হিসেবে বরখাস্ত করার জন্য মুখবন্ধ খামে সুপারিশ চিঠির খবর পুরোটাই বিজেপির সাজানো। তাঁর কাছে এমন কোনও নেই। তাঁকে সরকারিভাবে এখনও কিছু জানানো হয়নি। একইসঙ্গে তিনি আরও বলেন যে, এই পুরোটাই বিজেপি নেতৃত্ব, যারমধ্যে এক বিজেপি সাংসদ ও তাঁদের কিছু হাতের পুতুল সাংবাদিক আছেন, তাঁদের কাজ। তাঁরা নিজেরাই নির্বাচন কমিশনে রিপোর্ট পাঠিয়েছে।

আরও পড়ুন, Bilkis Bano Case: বিলকিস বানোর ধর্ষকদের কেন ছাড়? গুজরাট সরকারকে নোটিস সুপ্রিম কোর্টের

প্রসঙ্গত, বিজেপির অভিযোগ মুখ্যমন্ত্রী হয়েও তিনি একটি স্টোন চিপ খনির লিজ নেন। যা থেকে লাভের অংশও ঘরে তুলতেন। অফিস-অফ-প্রফিট নীতি অনুযায়ী তিনি সেটা পারেন না। আর তাই তাঁর বিধায়ক পদে থাকার, মুখ্যমন্ত্রী পদে থাকার কোনও যোগ্যতা নেই। নীতিগতভাবেই তাঁর পদত্যাগ করা উচিত। ভেঙে দেওয়া উচিত বিধানসভা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More