Home> দেশ
Advertisement

শুক্রবার এটিএম খুললে যত টাকার বেশি তুলতে পারবেন না

  এখন কয়েকদিন সর্বোচ্চ ২০০০ টাকা তোলা যাবে এটিএম থেকে৷ শুক্রবার ১১ নভেম্বর, মধ্যরাত পর্যন্ত সরকারি হাসপাতাল, রেল, সরকারি বাস, বিমান এবং পেট্রোল পাম্পে পুরনো ৫০০ ও ১০০০ টাকার নোট নেওয়া হবে৷ আগামিকাল কোনও লেনদেন হবে না ব্যাঙ্কে।  

শুক্রবার এটিএম খুললে যত টাকার বেশি তুলতে পারবেন না

ওয়েব ডেস্ক:  এখন কয়েকদিন সর্বোচ্চ ২০০০ টাকা তোলা যাবে এটিএম থেকে৷ শুক্রবার ১১ নভেম্বর, মধ্যরাত পর্যন্ত সরকারি হাসপাতাল, রেল, সরকারি বাস, বিমান এবং পেট্রোল পাম্পে পুরনো ৫০০ ও ১০০০ টাকার নোট নেওয়া হবে৷ আগামিকাল কোনও লেনদেন হবে না ব্যাঙ্কে।  

 পুরনো পাঁচশো  ও হাজার টাকার নোট পাল্টাতে নাগরিকদের পঞ্চাশ দিন সময় দিচ্ছে কেন্দ্র। পুরনো নোট পাল্টানো যাবে দশই নভেম্বর থেকে তিরিশে ডিসেম্বর পর্যন্ত। ব্যাঙ্ক ও পোস্ট অফিসে পাল্টানো যাবে পুরনো নোট। কাল বন্ধ থাকবে সব ATM। দশ তারিখ ATM বন্ধ থাকবে কিছু জায়গায়।

আরও পড়ুন- তাহলে পুরনো ৫০০, ১০০০ টাকার নোটগুলোর কী হবে

জাতির উদ্দেশে ভাষণে ঘোষণা প্রধানমন্ত্রীর। এই সুবিধা আগামী ১০ নভেম্বর থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত পাওয়া যাবে।  নকল টাকা ইস্যুতে চিন্তিত RBI। নকল টাকা রুখতেই এই সিদ্ধান্ত গর্ভনরের। ব্যাঙ্ক পুরনো নোট বদলে নতুন নোট গ্রাহককে দেবে। তবে, এক্ষেত্রে ব্যাঙ্কে নিয়ে যেতে হবে আধার কার্ড ও ভোটার কার্ড।

Read More