Home> দেশ
Advertisement

যদি কেন্দ্র না করে তবে আমরা ঘরে ঘরে টিকা দেওয়ার অনুমতি দেব : Bombay HC

এখনও কেন্দ্রের তরফে কোনও সবুজ সংকেত আসেনি। তবে আর বিলম্ব করতে চায় না মুম্বই হাইকোর্ট। 

যদি কেন্দ্র না করে তবে আমরা ঘরে ঘরে টিকা দেওয়ার অনুমতি দেব : Bombay HC

নিজস্ব প্রতিবেদন: কেন্দ্রের জন্য আর অপেক্ষা করা যাবে না!  মুম্বই হাইকোর্ট মহারাষ্ট্র সরকার এবং বৃহন্মুম্বই পৌর কর্পোরেশনকে (বিএমসি) জানিয়েছে, দরজায় দরজায়  পৌঁছে দিতে হবে vaccination drive। যাঁরা বয়স্ক, শারীরিক ভাবে অসুস্থ ও বিশেষ ক্ষমতা সম্পন্ন তাদের জন্য বাড়িতেই হবে ভ্যাকসিনের কর্মসূচি। এই প্রক্রিয়া শুরু করার জন্য কেন্দ্রের কাছে আবেদন করা হয়েছে। কিন্তু এখনও কেন্দ্রের তরফে কোনও সবুজ সংকেত আসেনি। তবে আর বিলম্ব করতে চায় না মুম্বই হাইকোর্ট। 

আরও পড়ুন: আজ হাইকোর্টে হচ্ছে না নারদ মামলার শুনানি, আপাতত জেল হেফাজতেই চার হেভিওয়েট

হাইকোর্ট, বাড়ি গিয়ে টিকা দেওয়ার উদ্যোগ নেওয়ার বিষয়ে বিশেষজ্ঞদের পরামর্শের জন্য কেন্দ্রেকে পদক্ষেপ করার কথা বলেছিল।  এমন অনেকেই আছেন যাঁদের বাড়ি থেকে বের করা যায়না। স্ট্রেচারের প্রয়োজন হয়। তাঁদের ক্ষেত্রে কীভাবে ভ্যাকসিন ঘরে পৌঁছে যাবে , তাঁর হলমনামা জমা দিতে বলা হয়েছিল বৃহন্মুম্বই পৌর কর্পোরেশনকে। সম্ভব হলে বৃহস্পতিবার অর্থাৎ আজ থেকেই এই কর্মসূচি শুরু করার কথা জানিয়েছে হাইকোর্ট। 

আরও পড়ুন: Black fungus-কে মহামারী ঘোষণার পরই নয়া গাইডলাইন AIIMS-র, উপসর্গ ধরা পড়লে কী করবেন?

প্রধান বিচারপতি দীপঙ্কর দত্ত ও বিচারপতি গিরিশ কুলকার্নির ডিভিশন বেঞ্চ আইনজীবী ধ্রুতি কাপাদিয়া ও কুণাল তিওয়ারির দায়ের করা জনস্বার্থ মামলার শুনানি চলাকালীন জানানো হয়, যে কেন্দ্র পূর্বের শুনানিতে আদালতের নির্দেশের পক্ষে অনুকূল প্রতিক্রিয়া জানাতে ব্যর্থ হয়েছে। দরজায় দরজায় টিকা কার্যকর করা যায় কিনা তা নিয়ে ১২ ই মে শুনানি হয়। ৭৫ বছরের বেশি যাঁদের বয়স, বিশেষ ক্ষমতা সম্পন্ন ব্যক্তি এবং যাঁরা শয্যাশায়ী তাদের ঘরে ঘরে  টিকা দেওয়ার জন্য কেন্দ্র, রাজ্য সরকার এবং বৃহন্মুম্বই পৌর কর্পোরেশনের কাছে গাইডলাইনের সুপারিশ চেয়েছিল। আজ এই মামলার শুনানি রয়েছে। আশা করা হচ্ছে এই শুনানিতেই চূড়ান্ত রায় জানা যাবে। 

Read More