Home> দেশ
Advertisement

সীমান্তে পাক সেনার বর্বরতার জবাব দেওয়ার সময়ে এসেছে, হুঁশিয়ারি সেনাপ্রধানের

পাল্টা যুদ্ধের হুমকি দিল পাক সেনাও

সীমান্তে পাক সেনার বর্বরতার জবাব দেওয়ার সময়ে এসেছে, হুঁশিয়ারি সেনাপ্রধানের

নিজস্ব প্রতিবেদন: পাকিস্তানের সঙ্গে শান্তি আলোচনার সময় এটা নয়। বরং পাক বর্বরতার জবাব দেওয়া সময়। শনিবার জয়পুরে এমনই মন্তব্য করলেন সেনাপ্রধান বিপিন রাওয়াত। পাল্টা জবাব দিল পাক সেনাও। যুদ্ধের জন্য তারা তৈরি বলে সেনার পক্ষ থেকে সংবাদমাধ্যমে হুমকি দেওয়া হল।

পাকিস্তানের সঙ্গে আলোচনা নাকচ করে দেওয়া প্রসঙ্গে সেনাপ্রধান বলেন, আমাদের সরকারের নীতি এ ব্যাপারে স্পষ্ট। এনিয়ে বাড়তি কিছু বলতে চাইছি না। আলোচনা ও সন্ত্রাস একসঙ্গে চলতে পারে না। পাকিস্তানের উচিত সন্ত্রাস চালান বন্ধ করা।

আরও পড়ুন-'বনধের প্রশ্নই নেই', হুঙ্কার মমতার, 'বনধ হবেই', পাল্টা চ্যালেঞ্জ মুকুলের

উল্লেখ্য, কয়েকদিন আগেই নিয়ন্ত্রণরেখায় সেনাবাহিনীর এক জওয়ানের মুণ্ডহীন দেহ পাওয়া যায়। সীমান্তে দুই সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে গোলাগুলির সময়ে ওই জওয়ান নিখোঁজ ছিলেন। বারবার পাক সীমান্তরক্ষী বাহিনীকে ফোন করেও যৌথ তল্লাশির ব্যাপারে কোনও সাড়া মেলেলনি। একরাত পরে বিএসএফের তল্লাশিতে ওই নিখোঁজ সেনার মাথাহীন দেহ মেলে। তার পরেই পাকিস্তানের পক্ষ থেকে আসা আলোচনার প্রস্তাব বাতিল করে দেয় ভারত।

ভারত দ্বিপাক্ষিক আলোচনা বাতিল করে দেওয়ায় খোদ মোদীকে লক্ষ্য করে তোপ দেগেছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি বলেছেন, ভারত আলোচনার প্রস্তাব বাতিল করে দেওয়ায় আমি হতাশ। জীবনে আমি এমন বহু মানুষের সঙ্গে মিশেছি যারা শুধু ক্ষুদ্র নয় কম দূরদৃষ্টি সম্পন্নও।

পাক প্রধানমন্ত্রীর বক্তব্য ও সীমান্তে বিএসএফ জওয়ানের হত্যা প্রসঙ্গে সেনা প্রধান বলেন, পাকিস্তানের জঙ্গি ও সেনার বর্বরতার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার সময় এসেছে। তবে পাক সেনা যে হীন উপায়ে করে সেভাবে নয়।

আরও পড়ুন-বাংলা বনধ ডাকল বিজেপি, ইসলামপুরে ২ ছাত্রের মৃত্যুর প্রতিবাদে বনধ

এদিক, সেনা প্রধানের ওই হুঁশিয়ারির জবাব দেওয়া হয়েছে পাক সেনার পক্ষ থেকেও। সেনার মুখপাত্র আসিফ গোফুর এক পাক টিভি চ্যানেলে জানিয়েছেন, পাকিস্তান শান্তি চায়। শান্তি কী জিনিস তা পাকিস্তান ভালো করেই জানে। পাকিস্তানকে দুর্বল ভাবলে ভুল হবে। যুদ্ধ চাপিয়ে দিলে আমারও তৈরি রয়েছি। ভুলে গেলে চলবে না আমারও পারমাণবিক অস্ত্রে বলিয়ান একটি দেশ।

নিয়ন্ত্রণরেখায় এক বিএসএফ জওয়ানের মৃত্যু প্রসঙ্গে গফুর বলেন, অতীতে সেনার দেহ বিকৃত করার অভিযোগ ভারত বারবারই করেছে। পাক সেনা একটি পেশাদার বাহিনী। এরকম নক্কারজনক কাজ তারা করে না।

Read More