Home> দেশ
Advertisement

আদালতের 'মৌখিক পর্যবেক্ষণ' সংবাদমাধ্যমে প্রকাশ নিষিদ্ধ হোক, Madras High Court-এ কমিশন

শুক্রবার কমিশনের তরফে মাদ্রাজ হাইকোর্টে আবেদন করা হয়, আদালতের কোনও মৌখিক বক্তব্য বা মন্তব্য(oral observatio) যাতে সংবাদমাধ্যমে প্রকাশিত না হয় 

আদালতের 'মৌখিক পর্যবেক্ষণ' সংবাদমাধ্যমে প্রকাশ নিষিদ্ধ হোক, Madras High Court-এ কমিশন

নিজস্ব প্রতিবেদন: করোনা আবহে নির্বচন নিয়ে মাদ্রাজ হাইকোর্টের মন্তব্য ধাক্কা খেয়েছে নির্বাচন কমিশন। আদালতের কোনও মৌখিক মন্তব্য বা 'মৌখিক পর্যবেক্ষণ' যাতে মিডিয়ার প্রকাশিত না হয় তার জন্য পদক্ষেপ নেওয়ার আবেদন জানাল নির্বাচন কমিশন।

আরও পড়ুন-Corona আক্রান্ত হয়ে প্রয়াত হলেন দেশের প্রাক্তন অ্যাটর্নি জেনারেল Soli Sorabjee

শুক্রবার কমিশনের তরফে মাদ্রাজ হাইকোর্টে আবেদন করা হয়, আদালতের কোনও মৌখিক বক্তব্য বা মন্তব্য(oral observatio) যাতে সংবাদমাধ্যমে প্রকাশিত না হয় তার জন্য ব্যবস্থা নিক আদালত। সম্প্রতি নির্বাচন ও করোনা সংক্রমণ নিয়ে যে মন্তব্য করেছে তাতে নির্বাচন কমিশনের(Election Commission) মতো স্বশাসিত প্রতিষ্ঠানের ইমেজ জোর ধাক্কা খেয়েছে।  এসব হয়েছে সংবাদমাধ্যমে আদালতের মন্তব্য প্রকাশিত হওয়ায়।

কী বলেছিল মাদ্রাজ হাইকোর্ট(Madras High Court)? সোমবার এক মামলার শুনানিতে মাদ্রাজ হাইকোর্টের ২ সদস্যের বেঞ্চ নির্বাচন কমিশনকে কড়া কথা শুনিয়ে দেয়। আদালতের মন্তব্য, 'করোনার দ্বিতীয় ঢেউয়ের জন্য আপানাদের প্রতিষ্ঠান দায়ী। নির্বাচন কমিশনের আধিকারিকদের বিরুদ্ধে খুনের মামলা হওয়া উচিত। ভোটের জন্য যখন মিছিল হচ্ছিল তখন কি আপনারা অন্য গ্রহে ছিলেন? কোনও ভাবেই গণনার সময় যেন করোনা সংক্রমণের কোনও সুযোগ না থেকে। এনিয়ে কী ব্যবস্থা নেওয়া হয়েছে বিস্তারিত জানান।'

আরও পড়ুন-২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৩ লক্ষ ৮৬ হাজারের বেশি, মৃতের সংখ্যা ৩,৪৯৫

এদিকে, মাদ্রাজ হাইকোর্টে আজ কমিশনের তরফে জানানো হয়, কমিশনের জন্য় যে করোনা সংক্রমণ বেড়েছে বিভিন্ন রাজ্যে করোনা রোগীদের হিসেব থেকে প্রমাণ হয় না। গত ২০ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত পরিসংখ্যান দেখলেই তা বোঝা যাবে।

Read More