Home> দেশ
Advertisement

করছাড়ের জন্য লগ্নি করতে চান? পেমেন্ট করুন অনলাইনে...

আর্থিক বছর শেষ হতে আর মাত্র দু-দিন। করছাড়ের সুযোগ নিতে 80C-র আওতায় দেড় লাখ টাকার সবটা এখনও লগ্নি করা হয়নি? ভাবছেন শেষ মুহূর্তে চেক পেমেন্ট তো আর সম্ভব নয়। এই মুহূর্তে ব্যাঙ্কে গিয়ে লাইন দেওয়াও কঠিন। তা হলে আপনার মুশকিল আসান হতে পারে অনলাইন পেমেন্টে।

করছাড়ের জন্য লগ্নি করতে চান? পেমেন্ট করুন অনলাইনে...

ওয়েব ডেস্ক : আর্থিক বছর শেষ হতে আর মাত্র দু-দিন। করছাড়ের সুযোগ নিতে 80C-র আওতায় দেড় লাখ টাকার সবটা এখনও লগ্নি করা হয়নি? ভাবছেন শেষ মুহূর্তে চেক পেমেন্ট তো আর সম্ভব নয়। এই মুহূর্তে ব্যাঙ্কে গিয়ে লাইন দেওয়াও কঠিন। তা হলে আপনার মুশকিল আসান হতে পারে অনলাইন পেমেন্টে।

আরও পড়ুন- গ্রাহকদের জন্য দারুণ এক সুবিধা নিয়ে এল SBI!

নেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে করছাড়ের সুবিধাযোগ্য ফিক্সড ডিপোজিটে লগ্নি করতে পারেন। করছাড়ের সুবিধাযোগ্য বিভিন্ন মিউচুয়াল ফান্ডেও নেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে লগ্নি করা যায়। আধার কার্ড থাকলে অনলাইনে NPS অ্যাকাউন্ট খুলে নেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে তাতে টাকা রেখে কর বাঁচাতে পারেন। অনলাইনে বিমা কিনেও শেষ মুহূর্তে কর বাঁচানোর সুযোগ রয়েছে। বয়স ৪৫-এর কম হলে অনলাইনেই কিনতে পারেন স্বাস্থ্য বিমা। PPF অ্যাকাউন্ট থাকলে অনলাইন ফান্ড ট্রান্সফারে বাঁচবে কর। নেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে শেষ মুহূর্তে হোম লোনের সুদ-আসল মেটানোর সুযোগ নিয়েও আপনি কর বাঁচাতে পারেন।

Read More