Home> দেশ
Advertisement

হিমাচলের প্রাক্তন মুখ্যমন্ত্রী Virbhadra Singh-এর জীবনাবসান

বৃহস্পতিবার ভোররাতে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন হিমাচল প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী বীরভদ্র সিং (Virbhadra Singh)।

হিমাচলের প্রাক্তন মুখ্যমন্ত্রী Virbhadra Singh-এর জীবনাবসান

নিজস্ব প্রতিবেদন: বৃহস্পতিবার ভোররাতে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন হিমাচল প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী বীরভদ্র সিং (Virbhadra Singh)। মৃত্য়ুকালে তাঁর বয়স হয়েছিল ৮৭ বছর। সিমলার ইন্দিরা গান্ধী মেডিক্যাল কলেজ ও হাসপাতালে চিকিৎসা চলছিল বর্ষীয়ান কংগ্রেস নেতার। হাসপাতালের মেডিকেল সুপার ড. জনক রাজ জানান, এদিন ভোর ৩.৪০ নাগাদ প্রয়াত হন বীরভদ্র সিং। 

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, সোমবার হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি এবং অবস্থাও গুরুতর ছিল। IGMC-এর ক্রিটিকাল কেয়ার ইউনিটে ভর্তি ছিলেন এই রাজনৈতিক ব্যক্তিত্ব। 

আরও পড়ুন, স্বরাষ্ট্রের পাশাপাশি এবার Ministry of Cooperation-র দায়িত্বেও অমিত শাহ

বুধবার তাঁর শ্বাসকষ্ট জনিত সমস্যা দেখা দিলে ভেন্টিলেটরে দেওয়া হয়েছিল বীরভদ্র সিংকে। কিন্তু শেষরক্ষা হল না। প্রসঙ্গত, নয় বার বিধায়ক ও পাঁচ বার সাংসদ ছিলেন তিনি। হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী নির্বাচিত হয়েছিলেন ছয় বার। ১৯৮৩-১৯৯০ প্রথমবারের জন্য মুখ্যমন্ত্রী হন তিনি। তারপর ১৯৯৩-১৯৯৮, ২০০৩-২০০৭ ও শেষবারের জন্য ২০১২-২০১৭ তিনি দায়িত্বভার সামলান। 

১১ জুন কোভিডে আক্রান্ত হয়েছিলেন তিনি। এই নিয়ে দুমাসে দুবার করোনায় আক্রান্ত হয়েছিলেন হিমাচলের প্রাক্তন মুখ্যমন্ত্রী। তখন থেকেই তার হৃদরোগ ও শ্বাসকষ্টের সমস্যা দেখা দিতে থাকে। এই রাজনৈতিক নেতার প্রয়াণে শুধু কংগ্রেস নয়, হিমাচল প্রদেশের রাজনীতিতে অপূরণীয় ক্ষতি হল।

Read More