Home> দেশ
Advertisement

Dudhsagar Falls: গোয়ায় বেড়াতে গিয়ে নিয়মভঙ্গ, পর্যটকদের কান ধরে ওঠবোস শাস্তি পুলিসের

নির্দিষ্ট স্টেশনে ট্রেন ঢোকার আগে কেন তাঁরা নামলেন দুধসাগর জলপ্রপাতে,তা নিয়ে প্রশ্ন তোলা হয় রেল পুলিসের তরফে। পাশাপাশি ওই ট্রেকার্সদের শাস্তি দিতে কান ধরে ওঠবোস করানো হয় রেল পুলিসের তরফে। যে ভিডিয়ো প্রকাশ্যে আসতেই তা ভাইরাল হয়ে যায়।

Dudhsagar Falls: গোয়ায় বেড়াতে গিয়ে নিয়মভঙ্গ, পর্যটকদের কান ধরে ওঠবোস শাস্তি পুলিসের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গোয়া-কর্ণাটক সীমান্তে দুধসাগরে (Dudhsagar Falls ) ট্রেক করতে গিয়ে বিপদে পড়লেন একদল পর্যটক। গোয়ার বিখ্যাত দুধসাগর জলপ্রপাত দেখতে গিয়েছিলেন । কিন্তু, সেখানেই পুলিশের কড়া শাস্তির মুখে পড়তে হল ট্রেকার্সদের। দুধসাগর জলপ্রপাত দেখতে নির্দিষ্ট স্টেশনের আগে ট্রেন থেকে নেমে পড়েন তারা। তারপরেই বিপত্তি বাধে। আইন ভাঙায় কান ধরে ওঠবোস করতে হয় তাদের। 

আরও পড়ুন, Opposition Meeting: সনিয়ার নৈশভোজে না! বেঙ্গালুরু পৌঁছলেন মমতা

দুধসাগরের সামনে দিয়েই গেছে রেলপথ। তবে ঠিক দুধসাগর ফলসের সামনে বর্তমানে তা দাঁড়ায় না। বরং খানিক এগিয়ে গিয়ে দাঁড়ায়, যার কারণে সেখান থেকে ট্রেক করে আসতে হয় ঝর্নার সামনে। ১,০১৭ ফুট উচ্চতা থেকে নেমে আসছে দুধসাগর। উচ্চতার দিক দিয়ে ভারতে এটি পঞ্চম স্থানে রয়েছে। পশ্চিমঘাট পাহাড়ের কোল বেয়ে নেমে আসা দুধসাগর ইউনেস্কো সাইটও। যদিও ‘দুধসাগর’-এর আসল নাম ‘সি অফ মিল্ক’।

নিষেধাজ্ঞা পালন না করে ট্রেকার্স সাউথ গোয়ার কোল্লাম স্টেশনের কাছে রেললাইনের ধারে নামেন। কিন্তু গোয়া পুলিস এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের তরফে আগেই জানিয়ে দেওয়া হয়েছিল বর্ষায় দুধসাগরের কাছে যাওয়া নিষেধ। গত সপ্তাহে মেইনাপি জলপ্রপাতে দুর্ঘটনার পরে রাজ্যের সমস্ত জলপ্রপাত দেখায় বারণ রয়েছে গোয়া সরকারের তরফেও। 

নির্দিষ্ট স্টেশনে ট্রেন ঢোকার আগে কেন তাঁরা নামলেন দুধসাগর জলপ্রপাতে,তা নিয়ে প্রশ্ন তোলা হয় রেল পুলিসের তরফে। পাশাপাশি ওই ট্রেকার্সদের শাস্তি দিতে কান ধরে ওঠবোস করানো হয়। নির্দিষ্ট স্টেশনে ট্রেন ঢোকার আগে কেন তাঁরা নামলেন দুধসাগর জলপ্রপাতে,তা নিয়ে প্রশ্ন তোলা হয় রেল পুলিসের তরফে। পাশাপাশি ওই ট্রেকার্সদের শাস্তি দিতে এই ব্যবস্থা। 

এর আগেও ট্যুইট করে দক্ষিণ পশ্চিম রেলের তরফে বলা হয়েছে, ‘দুধসাগর বা ব্রাগঞ্জ ঘাট স্টেশনে ট্রেন থেকে নামা নিষিদ্ধ। সমস্ত যাত্রীকে অনুরোধ করা হচ্ছে, তাঁরা যেন নিয়ম মানেন।’ কিন্তু এমন ‘শাস্তি’র ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই সমালোচনায়ও সরব হয়েছেন অনেকেই। 

আরও পড়ুন, Uttarakhand: ভেঙেছে সেতু, বাড়ছে মৃত্যু! বিপদসীমার উপর দিয়ে বইছে গঙ্গাও...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More