Home> দেশ
Advertisement

প্রয়াগরাজে একই পরিবারের ৫ জন 'খুন', পীড়িতদের পাশে TMC; নিশানায় যোগী সরকার

উত্তরপ্রেদেশে কিছু ঘটলে জাতীয় মানবাধিকার কমিশন দেখতে পায় না, অভিযোগ তৃণমূলের

প্রয়াগরাজে একই পরিবারের ৫ জন 'খুন', পীড়িতদের পাশে TMC; নিশানায় যোগী সরকার

নিজস্ব প্রতিবেদন: উত্তরপ্রদেশের প্রয়াগরাজে একই পরিবারের পাঁচজনকে খুনের অভিযোগ। ঘটনাস্থলে গেল তৃণমূল কংগ্রেসের (TMC) ৫ সদস্যের ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি। পীড়িতদের পরিবারের বাকি সদস্যদের সঙ্গে কথা বলেন তাঁরা। যোগী সরকারের সমালোচনায় সরব এই রাজ্যের শাসক দল।   

তৃণমূল কংগ্রেসের (TMC) হয়ে রবিবার প্রয়াগরাজে যান দোলা সেন, জ্যোৎস্না মাণ্ডি, মমতাবালা ঠাকুর, সাকেত গোখল, ললিতেশ ত্রিপাঠী। ক্ষতিগ্রস্ত পরিবারটির বাকতি সদস্যদের সঙ্গে কথা বলেন তাঁরা। পাশে থাকার বার্তা দেন। এরপর দোলা সেন (Dola Sen) অভিযোগ করেন, মহিলাদের  ধর্ষণ করে ঘরে আগুন লাগিয়ে দেওয়া হয়েছে। নৃশংস ভাবে খুন করা হয়েছে। এতবড় ঘটনা ঘটে গেলেও জাতীয় মানবাধিকার, মহিলা কমিশন ঘটনাস্থলে যায়নি। পরিবার অভিযোগ করলেন, পুলিস ধর্ষণের অভিযোগ নিতে চায়নি।    

তৃণমূলের তরফে সাকেত গোখেল বলেন, "দু'জন মহিলাকে ধর্ষণ করা হয়েছে। এরপর ঘর জ্বালানো হয়েছে। পরিবারও বলছে ধর্ষণ হয়েছে। যদি সরকারের কিছু লুকনো নাই থাকে, তবে সিবিআই (CBI) তদন্তের নির্দেশ দেওয়া হক। বাকি রাজ্যে একটু কিছু হলেই জাতীয় মানবাধিকার কমিশন জেগে যায়। কিন্তু উত্তরপ্রেদেশের ক্ষেত্রে তাঁরা কিছু দেখতে পান না। একদিকে যোগীজী বুলডোজার চালচ্ছেন। অন্যদিকে ওনার লোকেরাই মানুষের ঘর জ্বালাচ্ছেন।" 

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীকে একহাত নিয়ে তৃণমূল দাবি করে, রাজনৈতিক রঙ না দেখে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দোষীদের শাস্তির ব্যবস্থা করেন। কিন্তু মুখ্যমন্ত্রী যোগী তা করেন না। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More