Home> দেশ
Advertisement

পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদ, এবার সাইকেল চালিয়ে সংসদে যাবেন TMC সাংসদরা

বিধানসভার পর এবার সংসদেও একই ভাষায় প্রতিবাদে শাসকদল।

পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদ, এবার সাইকেল চালিয়ে সংসদে যাবেন TMC সাংসদরা

নিজস্ব প্রতিবেদন: পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির জ্বালায় জ্বলছে দেশ। জাতীয় স্তরে বিজেপিবিরোধী হাওয়া গরম করতে, এবার সেই ইস্য়ুকে হাতিয়ার করতে চাইছে তৃণমূল। সূত্রের খবর, জ্বালানীর মূল্যবৃদ্ধির প্রতিবাদে ঠিক যে ভাবে বিধানসভায় প্রতিবাদ হয়েছে, এবার সংসদেও একই কৌশলে আক্রমণের ঝাঁজ বাড়াতে চাইছে শাসকদল। সেই লক্ষ্যে বিধানসভার পর এবার সংসদেও হবে তৃণমূলের 'সাইকেল প্রতিবাদ'। 

জানা গিয়েছে, সোমবার সাউথ অ্যাভিনিউয়ের দলীয় কার্যালয় থেকে সংসদ ভবন পর্যন্ত প্রায় ৬ কিলোমিটার পথ সাইকেলে পাড়ি দেবেন তৃণমূল সাংসদরা। ৬ মিনিটের সেই যাত্রা পথে জ্বালানীর মূল্যবৃদ্ধির বিরুদ্ধে দেখানো হবে এই অভিনব প্রতিবাদ। রবিবার সর্বদল বৈঠক এই ইস্য়ুতে প্রতিবাদের সুর বেঁধে দিয়েছেন তৃণমূলের দুই প্রতিনিধি সুদীপ বন্দ্যোপাধ্যায় এবং ডেরেক ও'ব্রায়েন। সূত্রের খবর, সোমবার সংসদের অধিবেশনের প্রথম দিনে এই ইস্য়ুতে মুলতুবি প্রস্তাবও আনতে পারে রাজ্যের শাসকদল।   

আরও পড়ুন: বছরের ৩০০ দিন ঘুমিয়েই কাটান রাজস্থানের 'কুম্ভকর্ণ'! সাধ করে নয়, রোগে

আরও পড়ুন: সর্বদল বৈঠকে এককাট্টা বিরোধীরা, সংসদে সরকারকে চাপে ফেলতে ঘুঁটি সাজাচ্ছে তৃণমূল

জ্বালানীর মূল্যবৃদ্ধির প্রতিবাদে সদ্য সমাপ্ত বিধানসভার অধিবেশনে বেনজির বিক্ষোভ দেখিয়েছিলেন সিঙ্গুরের বিধায়ক বেচারাম মান্না। নিজের বাড়ি থেকে বিধানসভা, দীর্ঘপথ সাইকেল চালিয়ে এসেছিলেন তিনি। বিধানসভা ভোটের আগেও এই একই ইস্যুতে শাসকদলের বিরুদ্ধে পথে নেমেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ইলেকট্রিক স্কুটারে চেপে কালীঘাটের বাড়ি থেকে নবান্নে গিয়েছিলেন তিনি। ফিরেওছিলেন একই ভাবে। 

Read More