Home> দেশ
Advertisement

পঞ্জাবে হাইওয়ের ধারে হোটেল-রেস্তোরাঁয় বৈধ হল মদ বিক্রি

সুপ্রিম নির্দেশ এড়িয়ে সংশোধনী পাশ করে হাইওয়ের ধারে হোটেল-রেস্তোরাঁয় মদ বিক্রিতে সবুজ সংকেত দিল পঞ্জাব বিধানসভা। তবে, হাইওয়ের ধারে ৫০০ মিটারের মধ্যে মদের খুচরো বিক্রিতে নিষেধাজ্ঞা জারি রইল আগের মতোই। অনুমতি পেল কেবল হোটেল, রেস্তোরাঁগুলিই। প্রসঙ্গত, গত ১৫ই ডিসেম্বর রাজ্য ও জাতীয় সড়কের ৫০০ মিটারের মধ্যে মদ বিক্রির উপর নিষেধাজ্ঞা জারি করেছিল সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালতের এই নির্দেশ দেশ জুড়ে ফলপ্রসু হয়েছে বর্তমান বছরের ১লা এপ্রিল থেকে।

পঞ্জাবে হাইওয়ের ধারে হোটেল-রেস্তোরাঁয় বৈধ হল মদ বিক্রি

ওয়েব ডেস্ক: সুপ্রিম নির্দেশ এড়িয়ে সংশোধনী পাশ করে হাইওয়ের ধারে হোটেল-রেস্তোরাঁয় মদ বিক্রিতে সবুজ সংকেত দিল পঞ্জাব বিধানসভা। তবে, হাইওয়ের ধারে ৫০০ মিটারের মধ্যে মদের খুচরো বিক্রিতে নিষেধাজ্ঞা জারি রইল আগের মতোই। অনুমতি পেল কেবল হোটেল, রেস্তোরাঁগুলিই। প্রসঙ্গত, গত ১৫ই ডিসেম্বর রাজ্য ও জাতীয় সড়কের ৫০০ মিটারের মধ্যে মদ বিক্রির উপর নিষেধাজ্ঞা জারি করেছিল সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালতের এই নির্দেশ দেশ জুড়ে ফলপ্রসু হয়েছে বর্তমান বছরের ১লা এপ্রিল থেকে।

উল্লেখ্য, এর আগে রাজ্য সড়কগুলিকে জেলা সড়ক হিসাবে সরকারিভাবে উল্লেখ করে (ডিক্ল্যাসিফাই) তখনকার মতো সুপ্রিম নির্দেশ 'পাশ কাটানো'র চেষ্টা করেছিল পঞ্জাব সরকার। আর এবার রাজ্য আইনসভায় সরাসরি সংশোধনী বিল পাশ করিয়ে রাজস্ব আদায়ের পথ সুগম করতে চাইছে পঞ্জাব সরকার। (আরও পড়ুন- "চিকেন খাব, ছুটি চাই ৭ দিন", আবেদন রেলকর্মীর)

Read More