Home> দেশ
Advertisement

'সঙ্গে আছে দল', বাবরিকাণ্ডে আডবাণীকে বার্তা বিজেপি সভাপতি অমিত শাহের

নাটক, নাটক আর নাটক। বুধবার বাবরিকাণ্ডে 'সুপ্রিম সিদ্ধান্তে' বিজেপির মার্গদর্শক লালকৃষ্ণ আডবাণীর ওপর 'নতুন' করে শুরু হয়েছে অপরাধমূলক ষড়যন্ত্রের তদন্ত। ২ বছর ধরে বাবরিকাণ্ডে তদন্ত হবে মুরলি মনোহর যোশী, উমা ভারতী সহ বিনয় কাটিয়ারের বিরুদ্ধেও। বিরোধীরা এই ঘটনাকে কটাক্ষ করে বলছে, রাষ্ট্রপতি দৌড়ে এগিয়ে থাকা বর্ষীয়ান নেতা লালকৃষ্ণ আডবাণীকে 'ছেটে' ফেলতেই সিবিআইকে ব্যবহার করেছে বিজেপির শীর্ষ নেতারা।

'সঙ্গে আছে দল', বাবরিকাণ্ডে আডবাণীকে বার্তা বিজেপি সভাপতি অমিত শাহের

ওয়েব ডেস্ক: নাটক, নাটক আর নাটক। বুধবার বাবরিকাণ্ডে 'সুপ্রিম সিদ্ধান্তে' বিজেপির মার্গদর্শক লালকৃষ্ণ আডবাণীর ওপর 'নতুন' করে শুরু হয়েছে অপরাধমূলক ষড়যন্ত্রের তদন্ত। ২ বছর ধরে বাবরিকাণ্ডে তদন্ত হবে মুরলি মনোহর যোশী, উমা ভারতী সহ বিনয় কাটিয়ারের বিরুদ্ধেও। বিরোধীরা এই ঘটনাকে কটাক্ষ করে বলছে, রাষ্ট্রপতি দৌড়ে এগিয়ে থাকা বর্ষীয়ান নেতা লালকৃষ্ণ আডবাণীকে 'ছেটে' ফেলতেই সিবিআইকে ব্যবহার করেছে বিজেপির শীর্ষ নেতারা। আর ২৪ ঘণ্টার মধ্যেই বিরোধীদের কটাক্ষের জবাবে ভারতীয় জনতা পার্টির সভাপতি অমিত শাহ সমহিমায় হাজির হয়ে ৮৯ বছর বয়সী 'মার্গদর্শক' আডবাণীকে বার্তা দিলেন, "দল আপনার সঙ্গে আছে"। পড়ুন- বাবরিকাণ্ডে বিপাকে বিজেপি,আডবাণী-যোশী-উমা'র বিরুদ্ধে অপরাধমূলক ষড়যন্ত্রের তদন্ত করবে সিবিআই, জানাল সুপ্রিম কোর্ট

এনডিটিভি'র প্রতিবেদনে দাবি করা হয়েছে, বুধবার সুপ্রিম কোর্টের সিদ্ধান্ত জানার পরই লালকৃষ্ণ আডবাণীকে ফোন করেছিলেন বিজেপি সভাপতি অমিত শাহ। কীভাবে রাজনৈতিক এবং আইনি লড়াই লড়বে দল, এই বিষয়েই আডবাণীর সঙ্গে অমিত শাহের কথা হয় বলে দাবি ওই প্রতিবেদনের। এবিষয়ে অমিত শাহ কথা বলেন বর্তমান কেন্দ্রীয় মন্ত্রী 'গঙ্গাকন্যা' উমা ভারতীর সঙ্গেও। বাবরিকাণ্ডে অভিযুক্ত আরও এক বর্ষীয়ান নেতা বিনয় কাটিয়ারের সঙ্গেও অমিত শাহ কথা বলেন। সুপ্রিম সিদ্ধান্ত জানার পর কাল বিকেলেই নাকি লালকৃষ্ণ আডবাণীর সঙ্গে দেখা করেন বাবরিকাণ্ডের আরেক অভিযুক্ত বিজেপি নেতা মুরলি মনোহর যোশী। 

উল্লেখ্য, আসন্ন দিল্লির আঞ্চলিক নির্বাচন এবং আরও গুরুত্বপূর্ণ কিছু নির্বাচনে সুপ্রিম কোর্টের এই সিদ্ধান্ত যেন কোনও ভাবেই ভোট বাক্সে প্রতিফলিত না হয় সেদিকে কড়া নজর দিচ্ছে বিজেপি। আর সেই কারণেই উমা ভারতীর অযোধ্যা যাত্রাও 'আটকে' দিয়েছে বিজেপি শীর্ষ নেতারা। তবে এই গোটা বিষয়েই এখনও পর্যন্ত কোনও মন্তব্য করেননি বিজেপির 'মার্গদর্শক' লালকৃষ্ণ আডবাণী।   

Read More