Home> দেশ
Advertisement

করোনায় কর্মীর মৃত্যু হলে বেতন, আবাসন, সন্তানের লেখাপড়ার খরচ দেবে TATA

 এই খবর প্রকাশ্যে আসতেই রতন টাটাকে ভগবানের আসনে বসিয়েছেন নেটমাধ্যমের একাংশ। কৃতজ্ঞতা জানাচ্ছেন কর্মীরা। 

করোনায় কর্মীর মৃত্যু হলে বেতন, আবাসন, সন্তানের লেখাপড়ার খরচ দেবে TATA

নিজস্ব প্রতিবেদন : কর্মচারীদের পাশে থেকে ফের নজির গড়লেন রতন টাটা (Ratan tata)। সঙ্কটকালে কর্মী ও তাঁদের পরিবারের পাশে থাকার প্রতিশ্রুতি  দিয়ে Social Security Scheme চালু করল টাটা স্টিল (Tata Steel)। এই স্কিম প্রত্যেক স্তরের কর্মীর জন্যই বরাদ্দ। যার অধীনে  কোভিডে (Covid) আক্রান্ত হয়ে কোনও কর্মীর মৃত্যু হলেও, মাসে মাসে বেতন পাবে তাঁর পরিবার। মৃত্যুর সময় থেকে কর্মীর ৬০ বছর হওয়া পর্যন্ত বাকি সময় বেতন দেওয়া হবে পরিবারকে। শুধু তাই নয়, কর্মীর মৃত্যুর পর পরিবারের চিকিৎসা ও কোয়াটার (আবাসন) -এর সুযোগ সুবিধা দেবে টাটা স্টিল। বেতন অ্যাকাউন্টের সঙ্গে পরিবারের যে সদস্যের সঙ্গে নমিনি থাকবে। তার হাতেই দেওয়া হবে বেতন।

যদি সন্তান থাকে, তাঁর গ্যাজুয়েশন পর্যন্ত পড়াশুনার ভার নেবে টাটা স্টিল।  রবিবার সংস্থার তরফে আনুষ্ঠানিক ভাবে এই ঘোষণা করা হয়।

করোনার (Corona) জেরে লকডাউন (Lockdown)। দেশ জুড়ে চাকরি চলে গিয়েছে বহুজনের। বেশ কিছু সংস্থা করোনার ঘাড়ে দায় ছেড়ে হাত তুলে নিয়েছে কর্মচারীদের মাথা থেকে। ঠিক সেই সময়  বেনজির সিদ্ধান্ত টাটার (Ratan Tata)। এই খবর প্রকাশ্যে আসতেই রতন টাটাকে ভগবানের আসনে বসিয়েছেন নেটমাধ্যমের একাংশ। কৃতজ্ঞতা জানাচ্ছেন কর্মীরা। 

 

এতেই শেষ নয়, দেশে অক্সিজেনের (Oxygen) ঘাটতি পূরণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে টাটা স্টিল। কেন্দ্রের অনুরোধে অক্সিজেনের উৎপাদন বহুগুণ বাড়িয়েছে তারা। টাটা স্টিল কারখানা থেকে যে ৪ হাজার ৪৩৫ মেট্রিক টন লিকুইড অক্সিজেন তৈরি করেছে।

Read More