Home> দেশ
Advertisement

Budget Session in Parliament: বাজেট অধিবেশনের আগে বিরোধী সাংসদের সাসপেনশন প্রত্যাহার!

'লোকসভা ও রাজ্যসভার প্রিসাইডিং অফিসারকে সাসপেনশন প্রত্যাহারের অনুরোধ করেছে সরকার', জানালেন কেন্দ্রীয় সাংসদ বিষয়কমন্ত্রী প্রহ্লাদ জোশী।

Budget Session in Parliament: বাজেট অধিবেশনের আগে বিরোধী সাংসদের সাসপেনশন প্রত্যাহার!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাত পোহালেই সংসদে বাজেট অধিবেশন। শীতকালীন অধিবেশন যাঁদের সাসপেন্ড করা হয়েছিল, বিরোধী দলের সেই সাংসদদের সাসপেনশন এবার প্রত্যাহার করে নেওয়া হবে। 'সরকারের তরফে লোকসভা স্পিকার ও রাজ্যসভার চেয়ারম্যানকে সাসপেনশন প্রত্যাহারের অনুরোধ করেছি',  জানালেন কেন্দ্রীয় সাংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশী।

আরও পড়ুন:  Hemant Soren: 'মিসিং' হেমন্ত সোরেন! বাড়ি থেকে নগদ ৩৬ লাখ, ২টো BMW বাজেয়াপ্ত ইডির

ঘটনাটি ঠিক কী? আগে কখনও হয়নি। সংসদে তখন শীতকালীন অধিবেশন চলছে। ৩ দফায় সাসপেন্ড করা হয় বিরোধী দলের ১৪১ জন সাংসদকে।  তালিকায় শশী থারুর, সুপ্রিয়া সুলে, ডিম্পল যাদব, ফারুখ আবদুল্লারা। 

বাদ যাননি এ রাজ্যের তৃণমূল সাংসদরাও। লোকসভায় কল্যাণ বন্দ্যোপাধ্যায়, অপরূপা পোদ্দার, প্রসূন বন্দ্যোপাধ্যায়, সুনীল মণ্ডল, সৌগত রায়, কাকলি ঘোষ দস্তিদার, প্রতিমা মণ্ডল, অসিত মাল, শতাব্দী রায়কে সাসপেন্ড করেছেন স্পিকার। সংসদে বেনজির কাণ্ডে শোরগোল পড়ে যায়।

এদিকে দোরগোড়ায় লোকসভা ভোট। বুধবার থেকে সংসদে শুরু হচ্ছে বাজেট অধিবেশন। সর্বদল বৈঠক ডেকেছিল কেন্দ্রীয় সরকার। কবে? আজ, মঙ্গলবার। স্রেফ বৈঠকে যোগ দেওয়াই নয়, সাসপেনশনের নিয়ে সরব হন বিরোধী দলের নেতারা। 

বৈঠক শেষে সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশ বলেন, সবার সাসপেনশন প্রত্যাহার করে নেওয়া হবে। লোকসভার স্পিকার ও  রাজ্যসভার চেয়ারম্যানের সঙ্গে কথা বলেছি। সরকার তরফে তাঁদের সাসপেনশন প্রত্যাহারের অনুরোধ জানিয়েছি। এটা স্পিকার ও চেয়াম্যান এক্তিয়ারে। সেকারণে দু'জনকেই আমরা সংশ্লিষ্ট প্রিভিলেজ কমিটি কথা বলতে ও সাসপেনশন প্রত্য়াহার করে তাঁদের হাউসে আসার সুযোগ দিতে বলেছি। ওনারা রাজি হয়েছে।

আরও পড়ুন:  INS Sumitra: জলদস্যুদের হাত থেকে পণবন্দি ১৯ পাক নাবিককে উদ্ধার ভারতীয় নৌসেনার!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের  AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Read More