Home> দেশ
Advertisement

ফাঁসির ২৪ ঘণ্টা আগে পবনের রায় সংশোধনের আর্জি খারিজ করল সুপ্রিম কোর্ট

এ দিন দণ্ডিত পবন গুপ্তর ফাঁসি সাজা সংশোধন করে যাবজ্জীবন কারাদণ্ডের আর্জি জানান তার আইনজীবী এপি সিং। বিচারপতি এনভি রামান্নার নেতৃত্বাধীন পাঁচ সদস্যের বেঞ্চ স্পষ্ট জানিয়ে দেয় এই রায় পুনর্বিবেচনার প্রয়োজন নেই

ফাঁসির ২৪ ঘণ্টা আগে পবনের রায় সংশোধনের আর্জি খারিজ করল সুপ্রিম কোর্ট

নিজস্ব প্রতিবেদন: নির্ভয়া মামলার অন্যতম দোষী পবন গুপ্তর ফাঁসির সাজার রায় সংশোধনের আর্জি খারিজ করল সুপ্রিম কোর্ট। রাত পোহালেই ফাঁসি হওয়ার কথা চার দোষী মুকেশ কুমার সিং, বিনয় শর্মা, অক্ষয় কুমার এবং পবন গুপ্তর। কিন্তু সুপ্রিম কোর্ট পবনের রায় সংশোধনের আর্জি খারিজ করে দেওয়ায়, রাষ্ট্রপতির কাছে আবেদন জানানোর সুযোগ রয়েছে। তাই, আগামিকালের ফাঁসি নিয়ে ফের সংশয় দেখা দিল।

এ দিন দণ্ডিত পবন গুপ্তর ফাঁসি সাজা সংশোধন করে যাবজ্জীবন কারাদণ্ডের আর্জি জানান তার আইনজীবী এপি সিং। বিচারপতি এনভি রামান্নার নেতৃত্বাধীন পাঁচ সদস্যের বেঞ্চ স্পষ্ট জানিয়ে দেয় এই রায় পুনর্বিবেচনার প্রয়োজন নেই। ইতিমধ্যে মুকেশ সিং, বিনয় শর্মা, অক্ষয় ঠাকুরের প্রাণভিক্ষার আর্জি খারিজ করে দিয়েছেন রাষ্ট্রপতি। মুকেশ এবং বিনয়ের রায় সংশোধনের আর্জি খারিজ করে সুপ্রিম কোর্ট। তবে, অক্ষয় কুমার এখনও প্রাণভিক্ষা খারিজের বিরোধিতা করে সুপ্রিম কোর্টে চ্যালেঞ্জ করেনি।

আরও পড়ুন- সংসদের অন্দরে-বাইরে তুমুল হট্টগোল, চোখে কালো কাপড় বেঁধে প্রতিবাদ তৃণমূল সাংসদদের

আইনের মারপ্যাঁচে একাধিক বার দোষীদের ফাঁসির তারিখ পরিবর্তন হয়েছে। মনে করা হচ্ছে আগামিকালও ফাঁসির তারিখ পরিবর্তন হতে পারে।  রাষ্ট্রপতি খারিজ করলে হাতে আরও ১৪ দিন পাওয়ার কথা। আশা করা যাচ্ছে, আজই তার আইনজীবী এ পি সিং ফাঁসি রদের আবেদন নিয়ে আদালতে যেতে পারেন।

Read More