Home> দেশ
Advertisement

Sonia Gandhi: ন্যাশনাল হেরাল্ড মামলায় সনিয়াকে ইডির সমন, বিক্ষোভ দেখাতে পারে কংগ্রেস সমর্থকরা

বৃহস্পতিবার কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীকে তলব করেছে ইডি। ন্যাশনাল হেরাল্ড মামলায় টাকা তছরুপের অভিযোগ ওঠায় সোনিয়াকে ডেকেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। 

Sonia Gandhi: ন্যাশনাল হেরাল্ড মামলায় সনিয়াকে ইডির সমন, বিক্ষোভ দেখাতে পারে কংগ্রেস সমর্থকরা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ন্যাশনাল হেরাল্ড মামলায় তাঁকে আগেই তলব করেছিল ইডি (ED)। কিন্তু করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন সোনিয়া (Sonia Gandhi)। যে কারণেই জিজ্ঞাসাবাদের জন্য ইডি-র দফতরে উপস্থিত থাকতে পারেননি। অবশেষে আজ ইডি-র দফতরে হাজিরা দেবেন কংগ্রেসের সভানেত্রী। এদিন বেলা ১১টা নাগাদ দিল্লির ইডি দফতরে তাঁর যাওয়ার কথা রয়েছে। ইতিংধ্যে এআইসিসি দফতরে পৌঁছলেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। পাশাপাশি ১০ জনপথ থেকে ইডি দফতর পর্যন্ত সোনিয়াকে সঙ্গ দেবেন তাবড় বিরোধী নেতারা।

এদিন বিক্ষোভ দেখাতে পারে কংগ্রেস নেতৃত্ব। তবে, দিল্লি পুলিস জানিয়েছে যে কোনও আন্দোলন করার অনুমতি নেওয়া হয়নি। পার্লামেন্টের বাদল অধিবেশনের মধ্যে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর। আইন-শৃঙ্খলা পরিস্থিতির পূর্বাভাস দিয়ে, দিল্লি পুলিস হাই অ্যালার্টে রয়েছে। ১৩ জুন রাহুল গান্ধীকে একই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ইডি তলব করেছিল। তখন কংগ্রেস ইডি এবং কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে একই ভাবে প্রতিবাদের পরিকল্পনা করেছিল। 

বিক্ষোভ রুখতে আগে থেকেই প্রস্তুত দিল্লি পুলিস। বুধবার রাত থেকে আকবর রোড বন্ধ করে দেওয়া হয়েছে। কংগ্রেসের দপ্তরের বাইরেও ব্যারিকেড দিয়ে ঘিরে ফেলেছে পুলিস। এর আগে রাহুল গান্ধীকে পাঁচ দিন ইডি-র দফতরে হাজিরা দিতে হয়েছিল। পাঁচ দিনে ৫০ ঘণ্টারও বেশি সময় ধরে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল তাঁকে। 

আরও পড়ুন, Presidential Election 2022: রাষ্ট্রপতির সিংহাসনে দ্রৌপদী না যশবন্ত? ভোট গণনা আজ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More