Home> দেশ
Advertisement

Shiv Sena UBT Leader Death: 'মাফিয়া-নগরী' মুম্বইয়ে ফেসবুক লাইভে খুন শিবসেনা-উদ্ধব নেতার ছেলে, গ্রেফতার ১

উদ্ধব ঠাকরের দলের প্রাক্তন কাউন্সিলর বিনোদ ঘোষালকারের ছেলে অভিষেক ঘোষালকার। তাঁর সঙ্গে মতবিরোধ ছিল মৌরিস নরোনহার। সম্প্রতি মৌরিস নরোনহার সঙ্গে সমস্যার সমাধান করেছিলেন অভিষেক। 

Shiv Sena UBT Leader Death: 'মাফিয়া-নগরী' মুম্বইয়ে ফেসবুক লাইভে খুন শিবসেনা-উদ্ধব নেতার ছেলে, গ্রেফতার ১

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: যত কান্ড মুম্বইতে। এবার শিবসেনার ঠাকরে গোষ্ঠীর এক গুরুত্বপূর্ণ নেতার ছেলে অভিষেক ঘোষালকারকে ফেসবুক লাইভ চলাকালীন গুলি করে হত্যা করা হত। এর পরে মুম্বই পুলিস একজনকে গ্রেফতার করেছে। হামলাকারী মৌরিস নরোনহা এই ঘটনার পরে নিজেকে গুলি করে আত্মহত্যা করেন। যে ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে তার নাম মেহুল পারিখ। তিনি গুলি চালানোর সময় ঘটনাস্থলে ছিলেন বলে জানা গিয়েছে।

উদ্ধব ঠাকরের দলের প্রাক্তন কাউন্সিলর বিনোদ ঘোষালকারের ছেলে অভিষেক ঘোষালকার। তাঁর সঙ্গে মতবিরোধ ছিল মৌরিস নরোনহার। সম্প্রতি মৌরিস নরোনহার সঙ্গে সমস্যার সমাধান করেছিলেন অভিষেক। খুনি মৌরিস 'ভাই' নামে পরিচিত ছিলেন। খুনের পিছনে উদ্দেশ্য এখনও অজানা কারণ দুজনকে ফেসবুক লাইভ ইভেন্টের সময় প্যাচ আপ করতে দেখা যায়। এই লাইভটি নরোনহার অফিস থেকে ওয়েবকাস্ট করা হচ্ছিল।

আরও পড়ুন: অর্থনৈতিক অগ্রগতির সঙ্গে সাস্টেনেবল উন্নয়নের প্রতিশ্রুতি দিলেন উপরাষ্ট্রপতি

বৃহস্পতিবার সন্ধ্যায় বোরিভালি (পশ্চিম) এর উত্তর শহরতলিতে আইসি কলোনিতে আততায়ী নরোনহার অফিসে ঘটে যাওয়া এই ঘটনার একটি ভাইরাল ভিডিয়োতে দেখা গিয়েছে। ঘোষালকরকে পেটে এবং কাঁধে গুলি করা হয়।

এই ঘটনায় দুটি এফআইআর নথিভুক্ত করা হয়েছে। একটি হত্যার জন্য এবং অন্যটি আত্মহত্যার জন্য। এই মর্মান্তিক ঘটনার তদন্তভার হাতে নিয়েছে মুম্বই পুলিসের ক্রাইম ব্রাঞ্চ।

লাইভ চলাকালীন, নরোনহা মেহুল পারিখকে অভ্যর্থনা জানাতে চেয়ার ছেড়ে ওঠে। এর কিছুক্ষণ পরই গুলি চালানোর ঘটনা ঘটে। পুলিস তদন্ত করছে যে পারিখের এখানে কী ভূমিকায় ছিল বা গুলি করার বিষয়ে তার আগে থেকে জানা ছিল কিনা।

মৌরিস নরোনহা ছিলেন একজন পোকার খেলোয়াড় যিনি COVID-19 মহামারী চলাকালীন হাজার হাজার মানুষকে সহায়তা করার জন্য খ্যাতি অর্জন করেছিলেন। সম্প্রতি লস অ্যাঞ্জেলেস থেকে মুম্বই ফিরেছেন তিনি। আসন্ন কর্পোরেটর নির্বাচনে তাঁর প্রতিদ্বন্দ্বিতা করার তার ইচ্ছা ছিল। যদিও সেই ইচ্ছা ধাক্কা খায় যখন অভিষেক ঘোষালকর তার প্রার্থী হওয়ার বিরোধিতা করেন।

আরও পড়ুনRam Lalla: রাম এখানে রাজা ছিলেন ৪৫০ বছর! অযোধ্যা নয় কিন্তু, কোথায়, জানেন?

নারোনহার বিরুদ্ধে ধর্ষণের মামলা দায়ের করা হলে পরিস্থিতি আরও উত্তপ্ত হয়। এর ফলে তাকে গ্রেফতার করা হয়। অভিষেক ঘোষালকর তাঁর আইনি সমস্যার পিছনে ছিলেন বলে সন্দেহ করেন নারোনহা। এরপরেই একটি পরিকল্পনা করে নিজের জীবন নেওয়ার আগে ঘোষালকারকে একাধিকবার গুলি করেছিলেন বলে অভিযোগ।

আদিত্য ঠাকরে, প্রাক্তন প্রতিমন্ত্রী এবং উদ্ধব ঠাকরের ছেলে বলেছেন, ‘এখন আমি তথ্য পেয়েছি যে অভিষেক ঘোষালকারের উপর গুলি চালানো হয়েছে... আর কত দিন তা সহ্য করতে হবে? এতে মহারাষ্ট্রের শুধু মানহানি হচ্ছে না, মানুষ ভয়ও পাচ্ছে। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল যে শিল্প একাহ্নে আসবে না যদি রাজ্যের অবস্থা এমন হয়‘।

একনাথ শিন্ডে গোষ্ঠীর নেতা মহেশ গায়কোয়াড়ের দিকে এক বিজেপি বিধায়ক গুলি ছুঁড়তে গিয়ে ক্যামেরায় ধরা পড়েন। এর কয়েকদিন পরেই ঘোষালকরের হত্যাকাণ্ড ঘটে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

Read More