Home> দেশ
Advertisement

শিবসেনার ‘অফার’ পেয়েও সনিয়া সাক্ষাতে চললেন শরদ পাওয়ার

আলোচনার বিষয়বস্তু দেশের অর্থনীতি হলেও, সরকার তৈরি নিয়ে পাওয়ার ও সনিয়ার কথা হতে পারে বলে জানা যাচ্ছে। শিবসেনার হুঁশিয়ারি, বিজেপি ছাড়াই সরকার গড়তে পারবে তারা

শিবসেনার ‘অফার’ পেয়েও সনিয়া সাক্ষাতে চললেন শরদ পাওয়ার

নিজস্ব প্রতিবেদন: আগামী ৮ নভেম্বর মহারাষ্ট্র বিধানসভার মেয়াদ শেষ হচ্ছে। হিসেব মতো আর ৭ দিন সময় রয়েছে। কিন্তু সরকার গঠনের কোনও লক্ষণ এখনও পর্যন্ত দেখা যায়নি। বিজেপি-শিবসেনা জোট সংখ্যাগরিষ্ঠতা পাওয়া সত্ত্বেও সরকার গঠনের ঐক্যমতে পৌঁছতে ব্যর্থ হয়েছে। যার জেরে কংগ্রেস ও এনসিপি জোটের হাতে একটা সুযোগ রয়েছে বলে মত রাজনৈতিক পর্যবেক্ষকদের। এই আবহে কংগ্রেসের কার্যনির্বাহী সভাপতি সনিয়া গান্ধীর সঙ্গে সাক্ষাত্ করতে চলেছেন এনসিপি-র শরদ পাওয়ার।

আলোচনার বিষয়বস্তু দেশের অর্থনীতি হলেও, সরকার তৈরি নিয়ে পাওয়ার ও সনিয়ার কথা হতে পারে বলে জানা যাচ্ছে। শিবসেনার হুঁশিয়ারি, বিজেপি ছাড়াই সরকার গড়তে পারবে তারা। সূত্রে খবর, এ নিয়ে এনসিপি-র প্রধান শরদ পাওয়ারে সঙ্গে ফোনালাপ হয় উদ্ধব ঠাকরের। ৫০-৫০ ফরমুলায় সরকার তৈরিতে অনড় শিবসেনা। রাষ্ট্রপতি শাসনের দিকে মহারাষ্ট্র এগোচ্ছে বলে হুঁশিয়ারি দিয়ে রেখেছে বিজেপি।

আরও পড়ুন- কাশ্মীরের বর্তমান পরিস্থিতি বদল হওয়া উচিত, মন্তব্য জার্মান চ্যান্সেলরের

সূত্রের খবর, বিজেপি ও শিবসেনা ঐক্যমতে না পৌঁছতে পারলে রাজ্যপালের কাছে সরকার গড়ার আবেদন জানাতে পারে এনসিপি জোট। তাই, শরিক কংগ্রেসের সঙ্গে প্রাথমিক বোঝাপড়া সারতেই এই বৈঠক হতে চলেছে বলে মনে করছে রাজনৈতিক মহল।
Read More