Home> দেশ
Advertisement

ধর্ষণ প্রমাণে 'টু ফিঙ্গার টেস্টে'! বায়ুসেনার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ মহিলা অফিসারের

নির্যাতিতার অভিযোগ, বায়ুসেনার হাসপাতালে নিষিদ্ধ দু'আঙুলের পরীক্ষা করাতে বলেন চিকিৎসকরা। 

ধর্ষণ প্রমাণে 'টু ফিঙ্গার টেস্টে'! বায়ুসেনার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ মহিলা অফিসারের

নিজস্ব প্রতিবেদন: সহকর্মীর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করে রীতিমতো হেনস্থার শিকার হয়েছেন। ভারতীয় বায়ুসেনার বিরুদ্ধে এমনই বিস্ফোরক অভিযোগ করলেন মহিলা অফিসার। তাঁর অভিযোগ, ধর্ষণের প্রমাণ দেওয়ার জন্য 'টু ফিঙ্গার টেস্ট' করতে বলা হয়েছিল। এমনকি অভিযুক্ত ফাইট লেফটন্যান্টের বিরুদ্ধে অভিযোগ প্রত্যাহারের জন্য চাপ দিয়েছে বায়ুসেনা। ঘটনাটি ঘটেছিল ১০ সেপ্টেম্বর। অথচ ২০ তারিখ পর্যন্ত কোনও ব্যবস্থাই নেওয়া হয়নি। তার পর নির্যাতিতার অভিযোগের ভিত্তিতে তামিলনাড়ুর কোয়েম্বতুরে ২৯ বছরের ফাইট লেফটেন্যান্টকে গ্রেফতার করে পুলিস।       

নির্যাতিতার অভিযোগ, বায়ুসেনার হাসপাতালে নিষিদ্ধ দু'আঙুলের পরীক্ষা করাতে বলেন চিকিৎসকরা। কয়েক বছর আগে 'টু ফিঙ্গার টেস্টে'র মতো অবৈজ্ঞানিক প্রক্রিয়া নিষিদ্ধ করেছে সুপ্রিম কোর্ট। গত ২৫ সেপ্টেম্বর অভিযুক্ত অমিতেশ হরমুখকে গ্রেফতার করে পুলিস। তিনি এখন বিচারবিভাগীয় হেফাজতে রয়েছেন। নির্যাতিতা ও অভিযুক্ত ছত্তীসগঢ়ের বাসিন্দা। কোয়েম্বতুরের রেডফিল্ডসে বায়ুসেনার কলেজে প্রশিক্ষণের জন্য গিয়েছিলেন তাঁরা। 

নির্যাতিতার অভিযোগ, ৯ সেপ্টেম্বর রাতে অফিসারদের মেসে পার্টিতে অংশ নিয়েছিলেন। মাদকাসক্ত হয়ে ভোরে তাঁর উপরে চড়াও হন অভিযুক্ত। তখন পায়ে চোট থাকায় ওষুধ খেয়ে ঘুমিয়েছিলেন তিনি। গোটা ঘটনাটি উইং কমান্ডারকে জানিয়েছিলেন নির্যাতিতা। মহিলা উইং কমান্ডারের সঙ্গে তিনি ঘরেও আসেন। নির্যাতিতার দাবি, তাঁর পরিবারের সম্মানের কথা ভেবে বিষয়টি ধামাচাপা দেওয়ার পরামর্শ দেন উইং কমান্ডার। তার পর থানায় যাননি নির্যাতিতা। এরপর দুই উইং কমান্ডার তাঁকে বলেছিলেন, সেদিনের ঘটনা দু'জনের সম্মতিতেই হয়েছিল বলে লিখিতভাবে জানাতে হবে নির্যাতিতাকে। অথবা অভিযোগ করতে হবে।

সাহস অর্জন করে অভিযোগ করেন নির্যাতিতা। এরপর ধর্ষণ প্রমাণের জন্য 'টু ফিঙ্গার টেস্টে'র কথা বলা হয় বায়ুসেনার হাসপাতালে। পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসার পর অভিযোগ প্রত্যাহার করার জন্য চাপ দেন বায়ুসেনার দুই সিনিয়র আধিকারিক। এতে সংবাদমাধ্যমে বায়ুসেনার বদনাম হবে বলে জানানো হয় তাঁকে। ২০ সেপ্টেম্বর সিটি পুলিস কমিশনারের অফিসে যান তিনি। তাঁর অভিযোগ নেয় পুলিস। ইতিমধ্যে স্থানীয় আদালতে বায়ুসেনা পিটিশন দাখিল করে জানিয়েছে, অফিসারকে গ্রেফতার করার অধিকার স্থানীয় পুলিসের নেই। সেনা আদালতে তাঁর বিচার করা যাবে। অভিযুক্তকে বায়ুসেনার হাতে তুলে দেওয়া হোক। 

আরও পড়ুন- অক্টোবর-জুড়ে বহাল বিধিনিষেধ, বন্ধ লোকাল ট্রেন, পুজোর ১১ দিন রাতেও ঠাকুর দেখা

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More