Home> দেশ
Advertisement

অর্থ যেমন নেওয়া হচ্ছে পরিষেবাও তেমনই চাই, স্কুলগুলিকে বার্তা আইসিএসই বোর্ডের

ফি নিয়ে এবার আইসিএসই কাউন্সিল বার্তা দিতে চলেছে স্কুলগুলিকে। স্কুলগুলি যে অর্থ নিচ্ছে অভিভাবকদের কাছ থেকে তার সমান সুবিধাও যেন ছাত্রছাত্রীদের দেওয়া হয়। এই কথাই স্কুলগুলিকে কাউন্সিল জানিয়ে দেবে। আজ থেকে পুরীতে শুরু হচ্ছে স্কুল সংগঠনের বার্ষিক বৈঠক। সেখানেই কাউন্সিলের পক্ষ থেকে এবং অ্যাসোসিয়েশনগত ভাবে এই বার্তা দেওয়া হবে। কাউন্সিলের যে আইন রয়েছে, সেখানে পরিষ্কার বলা হয়েছে, ডোনেশন বা ক্যাপিটেশন ফি নেওয়া উচিত নয়। সেক্ষেত্রে কোনও অভিযোগ যদি কাউন্সিল পায়, তাহলে নির্দিষ্ট ব্যবস্থা নেওযা হবে বলে বৈঠকে জানানো হবে।

অর্থ যেমন নেওয়া হচ্ছে পরিষেবাও তেমনই চাই, স্কুলগুলিকে বার্তা আইসিএসই বোর্ডের

ওয়েব ডেস্ক: ফি নিয়ে এবার আইসিএসই কাউন্সিল বার্তা দিতে চলেছে স্কুলগুলিকে। স্কুলগুলি যে অর্থ নিচ্ছে অভিভাবকদের কাছ থেকে তার সমান সুবিধাও যেন ছাত্রছাত্রীদের দেওয়া হয়। এই কথাই স্কুলগুলিকে কাউন্সিল জানিয়ে দেবে। আজ থেকে পুরীতে শুরু হচ্ছে স্কুল সংগঠনের বার্ষিক বৈঠক। সেখানেই কাউন্সিলের পক্ষ থেকে এবং অ্যাসোসিয়েশনগত ভাবে এই বার্তা দেওয়া হবে। কাউন্সিলের যে আইন রয়েছে, সেখানে পরিষ্কার বলা হয়েছে, ডোনেশন বা ক্যাপিটেশন ফি নেওয়া উচিত নয়। সেক্ষেত্রে কোনও অভিযোগ যদি কাউন্সিল পায়, তাহলে নির্দিষ্ট ব্যবস্থা নেওযা হবে বলে বৈঠকে জানানো হবে।

এদিকে, আইসিএসই এর পঠন পদ্ধতিতে আসছে নয়া চমক। ট্যালেন্ট হান্টের মতোই এবার পড়ুয়াদের সুপ্ত প্রতিভা খুঁজে বের করার চেষ্টা করবে আইসিএসই বোর্ড। আগামী বছর থেকেই পঞ্চম ও অষ্টম শ্রেণিতে চালু হচ্ছে  অ্যাপটিটিউড টেস্ট। অষ্টম শ্রেণি পর্যন্ত বাধ্যতামূলক করা হচ্ছে যোগা ও পারফর্মিং আর্ট। (পুরো খবরটা পড়ুন- পড়ুয়ার সুপ্ত প্রতিভা খুঁজতে নয়া চমক আইসিএসসির পঠন পদ্ধতিতে)

Read More