Home> দেশ
Advertisement

Mohan Bhagwat: বিয়ের জন্য নিজের ধর্ম ছেড়ে অন্য ধর্ম গ্রহণ অনুচিত, হিন্দুত্বের পাঠ শেখালেন RSS প্রধান

বিয়ের জন্য নিজের ধর্ম ছেড়ে হিন্দু ছেলেমেয়েরা যে অন্য ধর্ম গ্রহণ করছে তা অনুচিত।

Mohan Bhagwat: বিয়ের জন্য নিজের ধর্ম ছেড়ে অন্য ধর্ম গ্রহণ অনুচিত, হিন্দুত্বের পাঠ শেখালেন RSS প্রধান
Updated: Oct 11, 2021, 04:00 PM IST

নিজস্ব প্রতিবেদন: উৎসব আবহে দেশের যুবক-যুবতীদের হিন্দুত্বের পাঠ দিলেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) প্রধান মোহন ভাগবত। রবিবার উত্তরাখণ্ডের হলদওয়ানিতে একটি অনুষ্ঠানে আরএসএস কর্মী এবং তাঁদের পরিবারের উদ্দেশে আরএসএস প্রধান বলেন বিয়ের জন্য নিজের ধর্ম ছেড়ে হিন্দু ছেলেমেয়েরা যে অন্য ধর্ম গ্রহণ করছে তা অনুচিত। 

কর্মীদের উদ্দেশে আরএসএস প্রধান বলেন, "যারা এটা করছে তাঁরা ভুল করছে। আমাদের সন্তানদের সঠিকভাবে লালন পালন করতে হবে। বিয়ের জন্য অন্য ধর্ম গ্রহণ করা ভুল। আমাদের তাদের এই মূল্যবোধগুলো দিতে হবে। বাড়ির থেকেই তো শিখবে। নিজেরদের ঐতিহ্য, সংস্কৃতি নিয়ে গর্বিত হতে হবে।"

আরও পড়ুন, Fuel Price: এনিয়ে টানা ৭ দিন, ফের বাড়ল পেট্রোল-ডিজেলের দাম

ধর্ম ও ধর্মান্তকরণ নিয়ে জনগণকে বিভ্রান্ত হতেও বারণ করেন তিনি। ভাগবত বলেন, "যদি প্রশ্নগুলো আসে তাহলে সন্তানদের উত্তর দিন। বিভ্রান্ত হবেন না। আমাদের সন্তানদের প্রস্তুত করা উচিত এবং এর জন্য আমাদের নিজেদেরও ধর্ম নিয়ে আরও অনেক কিছু শিখতে হবে।" রবিবারের অনুষ্ঠান থেকে তিনি চিরাচরিত পারিবারিক মূল্যবোধ রক্ষার কথা বলেন। দেশীয় খাবার, পর্যটনস্থল, ঐতিহ্যবাহী পোশাক পরিধানের কথাও বলেন।

এমনকী হিন্দুত্বের বিশেষ পাঠও দেন তিনি। ভারতীয় সংস্কৃতির শিকড়ের সঙ্গে সন্তানদের যোগসূত্র স্থাপন করানোর জন্য ভাষা, খাবার, ভক্তিমূলক গান, ভ্রমণ, পোশাক এবং বাড়িঘর- হিন্দুধর্মের এই বিষয়গুলিকে মন্ত্র হিসেবে উল্লেখ করেছেন তিনি যা দিয়ে ধর্ম রক্ষা সম্ভব বলে দাবি। পাশাপাশি অস্পৃশ্যতার মতো প্রথাগুলিকে পরিত্যাগেরও ডাক দিয়েছেন আরএসএস প্রধান।

মোহন ভাগবতের কথায়, "জাতের ভিত্তিতে ভেদাভেদ করবেন না। কোন অস্পৃশ্যতা থাকা উচিত নয়। মানুষের পার্থক্য সম্পূর্ণরূপে হৃদয় থেকে মুছে ফেলা উচিত। যখন হিন্দুরা জাগ্রত হবে, তখন বিশ্ব জাগবে। তাই হিন্দু ধর্মকে জাগরণ করার সময় এসেছে এখন।"

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)