Home> দেশ
Advertisement

এফটিআইআই-এর আন্দোলনকারীরা 'হিন্দু বিরোধী'! দাবি আরএসএস-এর

 এফটিআইআই-এর আন্দোলনকারীরা 'হিন্দু বিরোধী'! দাবি আরএসএস-এর


ওয়েব ডেস্ক: এফটিআইআই বিতর্কে নয়া 'টুইস্ট'। গজেন্দ্র চৌহানের নিয়োগের বিরোধীতা করে পড়ুয়ারা যখন একদিকে প্রতিবাদে বিক্ষোভে অনঢ় তখন নয়া এক তত্ত্ব খাড়া করল আরএসএস। আরএসএস-এর মুখপত্রে এই আন্দোলন এবং আন্দোলনরতরা আসলে 'হিন্দু বিরোধী' বলা হল। দাবি করা হল এই আন্দোলনের আড়ালে আসলে গভীর ষড়যন্ত্র চলছে!  

''গজেন্দ্র চৌহানকে সরকার নিয়োগ করার পর থেকে হিন্দু বিরোধীরা সেটাই শুরু করল যেটা তারা সব থেকে ভাল পারে। নয়া নিযুক্ত চেয়ারম্যান গজেন্দ্র চৌহানের বিরোধীতা করতে শুরু করে দিয়েছে ওরা। এই প্রতিষ্ঠানের তথা কথিত শুভাকাঙ্ক্ষীরা কেন পড়ুয়াদের সমর্থন জানাচ্ছে সে বিষয়টিও পরিস্কার বোঝা যাচ্ছে। প্রতিষ্ঠানের উন্নতির নয় ওদের মূল উদ্দেশ্য হিন্দুত্ব বিরোধী প্রোপাগান্ডা আরও বাড়িয়ে তোলা।'' আরএসএস-এর মুখপত্র 'অর্গানাইজারে' প্রকাশিত একটি প্রবন্ধে এমনটাই দাবি করা হয়েছে।

এই প্রবন্ধে কয়েকজন বিখ্যাত চিত্র পরিচালকের গায়ে সরাসরি 'হিন্দু বিরোধী' তকমা সেঁটে দেওয়া হয়েছে। সেই তালিকায় একেবারে প্রথমেই আছে রাজকুমার হিরানির নাম। হিরানির ছবি 'পিকে' নিয়ে ডানপন্থী হিন্দুত্ববাদী সংগঠনগুলির সঙ্গে জোর বিরোধ বেঁধেছিল। হিরানি এক সময় এফটিআইআই-এর বোর্ড মেম্বারও ছিলেন।

প্রবাদ প্রতিম চিত্র পরিচালক মৃণাল সেন এই প্রবন্ধের ভাষা অনুযায়ী 'গোঁড়া মার্ক্সিস্ট', গিরিশ করনড় ''পরিচিত হিন্দু বিদ্বেষী' এবং শ্যাম বেনেগাল 'বিজেপি বিরোধিতার জন্য বিখ্যাত'।

Read More