Home> দেশ
Advertisement

Himachal: বিশ্ব হিন্দু পরিষদ পরিচালিত মন্দিরে হল মুসলিম বর-কনের বিয়ে, মুসলিম রীতি মেনেই...

Muslim Couple Marry In Temple: বর-কনে দুজনেই মুসলিম, বিয়েও হয়েছে মুসলিম রীতি মেনে। তাঁরা বিয়ে করলেন হিন্দু মন্দিরে। ঘটনাটা ঘটেছে হিমাচল প্রদেশে। ধর্মীয় সংহতির ক্ষেত্রে বড় মেসেজ হবু দম্পতির।

Himachal: বিশ্ব হিন্দু পরিষদ পরিচালিত মন্দিরে হল মুসলিম বর-কনের বিয়ে, মুসলিম রীতি মেনেই...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বর-কনে দুজনেই মুসলিম, বিয়েও হয়েছে মুসলিম রীতি মেনেই। কিন্তু বিয়ে করলেন হিন্দু মন্দিরে। ঘটনাটা ঘটেছে হিমাচল প্রদেশে। ধর্মীয় সংহতির ক্ষেত্রে খুবই বড় মেসেজ দিলেন এই হবু দম্পতি। পেশাগত দিক থেকে বর-কনে দুজনেই ইঞ্জিনিয়ার। হিমাচল প্রদেশের সিমলা জেলার রামপুর অঞ্চলের ঘটনা। বিয়েটা হয়েছে বিশ্ব হিন্দু পরিষদ পরিচালিত ঠাকুর সত্যনারায়ণ মন্দিরে। মন্দিরে সমবেত হয়েছিলেন হিন্দু ও মুসলিম দুই সম্প্রদায়ের মানুষই।

আরও পড়ুন: Earthquake in the Nicobar Islands: কেঁপে উঠল নিকোবর দ্বীপপুঞ্জ! সুনামি নিয়ে কী বলছেন বিজ্ঞানীরা?

খুবই বিরল এক ঘটনা। অন্তত হালের ভারতের অসহিষ্ণুতার আবহে একটু ব্যতিক্রমী তো বটেই। পেশাগত দিক থেকে ইঞ্জিনিয়ার হবু এই দম্পতি মুসলিম হয়েও এবং মুসলিম রীতিতেই বিয়ে সারলেও নিজেদের বিয়ে তাঁরা সারলেন একটি মন্দিরে। মুখে একটিও কথা না বলে তাঁরা অনেক বড় বার্তা দিলেন। সাম্প্রদায়িক সম্প্রীতির ক্ষেত্রে যা খুবই গুরুত্বপূর্ণ। আরও বেশি করে গুরুত্বপূর্ণ এই কারণে যে, সত্যনারায়ণ মন্দির কমপ্লেক্সে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ ও বিশ্ব হিন্দু পরিষদের ডিস্ট্রিক্ট অফিসও রয়েছে। ফলে খুবই গুরুত্বপূর্ণ একটি মন্দির-চত্বর। 

আরও পড়ুন: Rahul Gandhi: বিজেপির রাজনীতিটা হল ঘৃণার, হিংসার, অশ্রদ্ধার, ভীরুতার, মানুষের ভাবাবেগে আঘাত দেওয়ার...

সত্যনারায়ণ মন্দির ট্রাস্টের সাধারণ সচিব বিনয় শর্মা এ প্রসঙ্গে বলেন-- বিশ্ব হিন্দু পরিষদ ও রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘকে প্রায়শই মুসলিম-বিদ্বেষী বলে উল্লেখ করা হয়। কিন্তু এখানে এক মুসলিম বর-কনে হিন্দু মন্দিরে বিয়ে করলেন! এটাই সনাতন ধর্মের নজির। আর সনাতন ধর্ম একসঙ্গে সকলকে নিয়ে চলতে উৎসাহিত করে।

কনে সিভিল ইঞ্জিনিয়ারে এম টেক এবং গোল্ড মেডালিস্ট। এ হেন কনের বাবা মহেন্দ্র সিং মালিক মেয়ের বিয়ে নিয়ে বলেছেন, তিনি তাঁর মেয়ের বিয়ে এই মন্দিরে আয়োজন করেছেন। সকলেই খুব সহযোগিতা করেছেন। সকলের সানন্দ অংশগ্রহণে বিয়ের আসর উজ্জ্বল হয়ে উঠেছিল। এই বিয়েটা সৌভ্রাতৃত্বের একটা নজির হয়ে থাকল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More