Home> দেশ
Advertisement

একটা ফোনের পরই ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে লাল সতর্কতা

দিল্লি বিমানবন্দরের কন্ট্রোল রুমের কল সেন্টারে একটা ফোন। তারপরই ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে লাল সতর্কতা। রাজধানীতেও বাড়ানো হল নিরাপত্তা। রেল ও মেট্রো স্টেশনে বাড়তি নিরাপত্তা। গুরগাঁওয়ে, ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরের কনট্রোল রুমের কল সেন্টারে একটি ফোন আসে। তাতে বলা হয়: দিল্লিতে নাশকতা চালিয়ে জার্মানি উড়ে যাওয়ার ছক কষেছেন এক ব্যক্তি। এই মর্মে একটি ইমেলও যায় কলসেন্টারে। ফোন পাওয়ার পরই শুরু হয় অনুসন্ধান। প্রাথমিক তদন্তে জানা যায়, ফোনটি এসেছিল দেশের বাইরে থেকে। তবে ঠিক কোথা থেকে, সেবিষয়ে স্পষ্ট জানা যায়নি। সম্প্রতি পাঠানকোট কাণ্ডের জেরে ওই ফোন কলটিকে উড়ো ফোন বলে হাল্কা ভাবে নিতে রাজি ছিলেন না বিমানবন্দরের নিরাপত্তার দায়িত্বে থাকা অফিসাররা। বিমানবন্দরের ডিসিপি নিজেই স্বীকার করেছেন, ফোন কলটি উড়ো নয়। এরপরই বিমানবন্দরে জারি হয় লাল সতর্কতা। শুরু হয় তল্লাসি।

একটা ফোনের পরই ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে লাল সতর্কতা

ওয়েব ডেস্ক: দিল্লি বিমানবন্দরের কন্ট্রোল রুমের কল সেন্টারে একটা ফোন। তারপরই ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে লাল সতর্কতা। রাজধানীতেও বাড়ানো হল নিরাপত্তা। রেল ও মেট্রো স্টেশনে বাড়তি নিরাপত্তা। গুরগাঁওয়ে, ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরের কনট্রোল রুমের কল সেন্টারে একটি ফোন আসে। তাতে বলা হয়: দিল্লিতে নাশকতা চালিয়ে জার্মানি উড়ে যাওয়ার ছক কষেছেন এক ব্যক্তি। এই মর্মে একটি ইমেলও যায় কলসেন্টারে। ফোন পাওয়ার পরই শুরু হয় অনুসন্ধান। প্রাথমিক তদন্তে জানা যায়, ফোনটি এসেছিল দেশের বাইরে থেকে। তবে ঠিক কোথা থেকে, সেবিষয়ে স্পষ্ট জানা যায়নি। সম্প্রতি পাঠানকোট কাণ্ডের জেরে ওই ফোন কলটিকে উড়ো ফোন বলে হাল্কা ভাবে নিতে রাজি ছিলেন না বিমানবন্দরের নিরাপত্তার দায়িত্বে থাকা অফিসাররা। বিমানবন্দরের ডিসিপি নিজেই স্বীকার করেছেন, ফোন কলটি উড়ো নয়। এরপরই বিমানবন্দরে জারি হয় লাল সতর্কতা। শুরু হয় তল্লাসি।
তল্লাসিতে সন্দেহজনক কিছু পাওয়া না গেলেও, তদন্ত চলছে। দিল্লি পুলিসের অনুমান, ফোনটি ভুয়ো হলেও হতে পারে। তবে তার পেছনে অন্য কোনও উদ্দেশ্য ছিল কীনা, খতিয়ে দেখা হচ্ছে। সব মিলিয়ে জঙ্গি হামলার আশঙ্কা থেকে রাজধানী যে এখনও মুক্তো নয়, সেটা ধরে নিয়েই বিমানবন্দর সহ দিল্লির বিভিন্ন জায়গায় সতর্কতার কড়াকড়ি এবং নজরদারি বাড়িয়ে দেওয়া হয়েছে।

Read More