Home> দেশ
Advertisement

Parliament: সংসদের পবিত্রতা নষ্ট করেছেন বিরোধীরা, রাতে ঘুমোতে পারিনি: Venkaiah

রাজ্যসভায় আবেগপ্রবণ চেয়ারম্যান। 

Parliament: সংসদের পবিত্রতা নষ্ট করেছেন বিরোধীরা, রাতে ঘুমোতে পারিনি: Venkaiah

নিজস্ব প্রতিবেদন: এবার বিরোধীদের হট্টগোলে বারবার স্থগিত হয়েছে বাদল অধিবেশন। ঘরে-বাইরে প্রবল বিক্ষোভের সুর। এই অবস্থায় রাজ্যসভার শেষ পর্যায়ে এসে আবেগপ্রবণ হয়ে পড়লেন চেয়ারম্যান বেঙ্কাইয়া নায়ডু। বিরোধীদের বিক্ষোভের নিন্দা করতে গিয়ে কার্যত কেঁদে ফেললেন তিনি। জানালেন, সংসদের পবিত্রতা নষ্ট করেছেন বিরোধীরা। সংসদে যেভাবে হট্টগোল করা হয়েছে, তা দেখে রাতে ঘুমোতে পারেননি।

মঙ্গলবার সংসদে তুমুল বিক্ষোভ দেখান বিরোধীরা। এক সময় স্লোগান দেখাতে দেখাতে সেক্রেটারি সামনের টেবিলে উঠে পড়েন বিরোধী সাংসদরা। বুধবার সেই ঘটনার নিন্দা করেন রাজ্যসভার চেয়ারম্যান বেঙ্কাইয়া নায়ডু। সেক্ষেত্রে তাঁর সামনের যে স্থানে সেক্রেটারি এবং অন্যান্য অফিসাররা বসেন সেই জায়গাটিকে মন্দিরের গর্ভগৃহ বলে উল্লেখ করেন বেঙ্কাইয়া নায়ডু। তিনি বলেন, "সংসদ হল গণতন্ত্রের মন্দির। মন্দিরের গর্ভগৃহের পবিত্রতা নষ্ট করা হয়েছে। যেবাভে পবিত্রতা নষ্ট হতে দেখে আমি হতাশ। কোনও কোনও সদস্য টেবিলের উপর বসে পড়েছেন। কেউ কেউ উঠে দাঁড়িয়ে পড়েছেন। এক্ষেত্রে আমার ক্ষোভ জানানোর ভাষা নেই। আমি রাতে ঘুমোতে পারিনি।"

আরও পড়ুন: Parliament: রাজ্যে নারী সুরক্ষার দাবিতে সংসদে BJP-র বিক্ষোভ, পাল্টা তোপ তৃণমূলের

আরও পড়ুন: Rajya Sabha:সংসদ বানচালের অভিযোগ,বিরোধীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপের পথে চেয়ারম্যান!

সূত্রের খবর, সংসদ অচল করার অভিযোগে বিরোধী নেতাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিতে পারেন রাজ্যসভার চেয়ারম্যান বেঙ্কাইয়া নায়ডু।  গতকাল রাজ্যসভার চেয়ারম্যানের সঙ্গে দেখা করেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, রাজ্যসভার দলনেতা পীযূষ গোয়েল এবং অন্যান্য সংসাদরা। সূত্রের খবর, চেয়ারম্যানের কাছে বিরোধী নেতাদের নামে অভিযোগ করেন তাঁরা। জানান, সংসদের কাজকর্মে ইচ্ছাকৃত ভাবে বাধা দিচ্ছে বিরোধীরা। সংসদকে অচল করে দেওয়াই তাঁদের পরিকল্পনা। সেই খবরের ভিত্তিতেই রাজ্যসভার চেয়ারম্যান সম্ভবত বিরোধী সংসদদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিতে পারেন।

Read More